জামালপুর ইসলামপুরে ৪১ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর

অন্যান্য

মোঃ এমদাদুল হক, জামালপুর থেকে :
বাংলাদেশকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার প্রত্যয়ে সারাদেশের ন্যায় জামালপুরের ইসলামপুরেও আজ বুধবার ২২ মার্চ, ২০২৩ সকাল ১০ ঘটিকায় ‘মুজিববর্ষ’ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণির পরিবারকে ২ শতাংশ জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (৪র্থ পর্যায়) ভার্চুয়ালী উদ্বোধন করেন দেশরত্ন শেখ হাসিনা।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি নোয়াখালীর চরগোডাগাহারা গ্রাম পরিদর্শন করে গৃহহীন মানুষের গৃহ নির্মাণের নির্দেশ প্রদান করেন। জাতির জনকের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মাণে মুজিব বর্ষে দেশে একজন মাুনষও গৃহহীন থাকবে না” বাস্তবায়নের লক্ষ্যে সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে “আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জেলায় ২৪৩টি ঘরের মধ্যে ইসলামপুর উপজেলায় ৪১ টি ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।
প্রতিটি ঘরে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ, টিউবওয়েল ও স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন দেওয়া হয়েছে। সেখানে থাকবে মসজিদ, খেলার মাঠ, বিদ্যালয় ও পুকুর। সেখানে বসবাসরত পরিবারগুলোকে স্বাবলম্বী করতে সরকারের পক্ষ থেকে ধরণের সহযোগিতা প্রদান করবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. তানভীর হাসান রুমন এর সভাপতিত্বে আলহাজ্ব মোঃ ফরিদুল হক খান দুলাল অডিটরিয়ামে ইসলামপুর উপজেলার ৪১ টি পরিবারের মধ্যে চাবি হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন, ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. এস এম জামাল আব্দুন নাসের বাবুল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মুক্তার হোসেন, সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফ আলী, বাংলাদেশ আওয়ামীলীগ ইসলামপুর উপজেলা শাখার সহ-সভাপতি এস এম আব্দুল নাসের চৌধুরী চার্লেস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু, উপজেলা প্রকৌশলী মোঃ আমিনুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা এ এল এম রেজওয়ান, মৎস্য কর্মকর্তা মোঃ কামরুল হাসান, পলবান্দা ইউনিয়নের নায়েব মোঃ জাহিদ হাসান, গাইবান্ধা ইউনিয়নের মোঃ শাহজাহান, গোয়ালেরচর ইউনিয়নের জাহাঙ্গীর আলম, গৃহ প্রাপ্ত পরিবারের সদস্য ও গণমাধ্যমের কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published.