কড়া নিরাপত্তায় বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানে

খেলা

খেলাধুলা ডেস্ক :
অনিশ্চয়তা, শঙ্কা একপাশে সরিয়ে রেখে বুধবার রাতে বাংলাদেশ বিমানের একটি ভাড়া করা ফ্লাইটে লাহোর পৌঁছলেন মাহমুদউল্লাহরা।

“মেঘদূত”নামের চার্টার্ড বিমান মাত্র ৪৭ জন আরোহী নিয়ে সাড়ে তিন ঘণ্টার আকাশভ্রমণ শেষে অবতরণ করে শালিমার বাগের শহর লাহোরের আল্লামা ইকবাল বিমানবন্দরে।

তিন ভাগে ভাগ করা পাকিস্তান সফরের প্রথম পর্বে তিন ম্যাচের টি ২০ সিরিজ। গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজসূচক প্রথম ম্যাচ আজ। লাহোরে সান্ধ্য-শিশিরের দাপটের কথা ভেবে রাত্রিকালীন ম্যাচ এগিয়ে আনা হয়েছে দিনে। শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টায় (পাকিস্তান সময় বেলা ২টায়)। সিরিজের পরের দুটি টি ২০ ম্যাচ শনি ও সোমবার।

এক যুগ পর এটি বাংলাদেশ দলের প্রথম সফর। এদিকে বিমান থেকে নামার আগে তামিম ইকবালদের জন্য অপেক্ষা করছিল বিস্ময়। বিমানের ক্রুরা কেক কেটে উদযাপন করেন এই সফর। তাদের মাঝে ছিলেন দুই সাবেক ক্রিকেটার হাসানুজ্জামান ঝরু ও সানোয়ার হোসেন। এই দু’জন এখন বিমানে কর্মরত।

কড়া নিরাপত্তায় বিমানবন্দরে হোটেলে নিয়ে যাওয়া হয় বাংলাদেশ দলকে। বিমানবন্দরে অতিথিদের স্বাগত জানান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তারা। বৃহস্পতিবার বিকেলে সিরিজের ভেন্যু গাদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন করে বাংলাদেশ দল।

প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে বাংলাদেশ টি ২০ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, আমরা ভালোভাবে পৌঁছেছি এখানে। সফরে ভালো করতে চাই। তিনি জানান, নিরাপত্তা নিয়ে শঙ্কা পেছনে ফেলে এসেছেন। এখানে এসে ভালো বোধ করছি। ফোকাস থাকবে পুরোপুরি ক্রিকেটের ওপর।

একসময় সফরের ওপর একটা বিরাট প্রশ্নচিহ্ন ঝুলছিল। শেষতক রফা হয় দুবাইয়ে আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের মধ্যস্থতায়। বাড়তি যোগ হয় একটি ওডিআই। ঠিক হয়, সব মিলিয়ে তিন মাসে তিনবার পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল।

টি ২০ সিরিজ শেষে মাহমুদউল্লাহরা ফিরে আসবেন। দ্বিতীয়দফা বাংলাদেশ দল ৭-১২ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে থাকবে। সেখানে প্রথম টেস্ট। এরপর ফিরে এসে মার্চ মাসে বিরতি। ১ এপ্রিল তৃতীয় ও শেষবার পাকিস্তান সফর শুরু হবে। করাচিতে ৩ এপ্রিল একমাত্র ওডিআই। একই শহরে ৫ এপ্রিল বাংলাদেশ মাঠে নামবে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে।

Leave a Reply

Your email address will not be published.