কুমিল্লায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২১ পালিত

অন্যান্য

কুমিল্লা সদর প্রতিনিধি :
‘মুজিব বর্ষে শপথ করি, প্লাষ্টিক দূষন রোধ করি’ এ প্রতিপাদ্যকে নিয়ে সারা দেশের ন্যায় কুমিল্লায় পালিত হয়েছে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২১। দিবসটি উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ভোক্তা অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ আসাদুজ্জামান এর সঞ্চালনায় এসময় ব্যবসায়ী প্রতিনিধি গন,দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
আলোচনায় বক্তারা বলেন রমজানে দ্রব্যমূল্য দাম বৃদ্ধি প্রতিরোধে যেখান থেকে এলসি হয় সেখানে নজর দিতে হবে সংশ্লিষ্ট দপ্তরকে, তাহলেই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। ময়লা আবর্জনা পরিষ্কারের সিটি করপোরেশনকে আরও দায়িত্ব নিয়ে কাজ করতে হবে, তাহলে পরিবেশ রক্ষা পাবে। ক্ষমতা আলোচনাই রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মজুমদার বলেন, হোটেল রেস্তোরায় অভিযানের সময় আমাদের অধিকার জন্য খর্ব না হয় সেদিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কে সজাগ দৃষ্টি রাখতে হবে। অনেক শিক্ষিত তরুণ রেস্টুরেন্ট খুলেছে,কিন্তু কাগজপত্র করতে হয়রানির শিকার হতে হচ্ছে, সেদিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি দেয়া উচিত,যেন সহযেই কাগজপত্র করতে পারা যায়।
এ সময় বক্তারা আরো বলেন ভোক্তা অধিকার যেন খর্ব না হয় সেদিকে সংশ্লিষ্ট সবাইকে সজাগ দৃষ্টি রাখা উচিত।
এ সময় স্থানীয় সরকার কুমিল্লার উপপরিচালক শওকত ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি শাহাদাত হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল, জেলা শিক্ষা অফিসার আব্দুল মজিদ, পরিবেশ অধিদপ্তর কুমিল্লা উপ পরিচালক শওকত আরা করলি, দোকান মালিক সমিতির সভাপতি আতিকুল্লাহ খোকনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.