কুমিল্লার লালমাইয়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পাচ্ছেন ১০ পরিবার

অন্যান্য

প্রদীপ মজুমদার :
মুজিববর্ষ উপলক্ষে কুমিল্লার লালমাইয়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে জমিসহ ঘর পাচ্ছেন ১০ ভূমিহীন ও গৃহহীন পরিবার। আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৩২ হাজার ৯০৪টি গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

সোমবার বেলা ১২টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদে ইউএনও কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ এ তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে ইউএনও বলেন, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘরগুলো এবারের ঈদ উপহার হিসেবে হস্তান্তর করা হবে।

এর মধ্যে এই উপজেলায় ১১৫টি বরাদ্দকৃত ঘরের মধ্যে থেকে জমিসহ ১০টি ঘর মঙ্গলবার হস্তান্তর করা হবে। বাকি ঘরগুলো আগামী জুন মাসের মধ্যে হস্তান্তর করা হবে। এ প্রকল্পের আওতায় উপজেলায় প্রথম পর্যায়ে ৪০টি, দ্বিতীয় পর্যায়ে ১০টি ও তৃতীয় পর্যায়ে ১০টিসহ মোট ৬৫টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর মাঝে বরাদ্দ দেওয়া হয়েছে। ইতিমধ্যে ৫০টি ঘর উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়।

তিনি আরও বলেন, প্রথম পর্যায়ে প্রতিটি ঘরে নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার, দ্বিতীয় পর্যায়ে ১ লাখ ৯৫ হাজার ও তৃতীয় পর্যায়ে ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। প্রত্যেকটি সেমি পাকা দুই কক্ষ বিশিষ্ট ঘরে সংযুক্ত রান্না ঘর ও স্যানিটেশন, বিদ্যুৎ, সংযোগ সড়ক ও বিশুদ্ধ পানিসহ সব ধরনের সুবিধার ব্যবস্থা করা হয়েছে।

এসময় উপস্থিত থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মালেক বলেন মাননীয় প্রধানমন্ত্রী দৃষ্টান্ত স্হাপন করেছেন। নির্বাচনী ওয়াদা ছিলো এদেশের কোন মানুষ অভুক্ত থাকবেনা, গৃহহীন থাকবেনা। আজ তার বাস্তব রূপ দেখছি।
আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার( ভূমি) নাছরীন আক্তার, উপজেলা প্রকৌশলী উজ্জ্বল চৌধুরী, মহিলা বিষয়ক কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ভূঁইয়া, সিএ সাইফুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.