কুমিল্লার লালমাইয়ে ইউপি চেয়ারম্যানের প্রতি মেম্বারদের অনাস্থা ও সংবাদ সম্মেলন

অপরাধ

প্রদীপ মজুমদার :
কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের চেয়ারম্যান আবুল বাশারের বিরুদ্ধে অনাস্থা এনে সংবাদ সম্মেলন করেছে উক্ত ইউনিয়নের ১২ জন সদস্য ও মহিলা সদস্যরা।

ওয়ার্ড সদস্যদের উপস্থিতিতে ৮ আগষ্ট সোমবার ওই ইউনিয়ন পরিষদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য ও অভিযোগ সাংবাদিকদের সামনে তুলে ধরেন প্যানেল চেয়ারম্যান দিলীপ কুমার সিংহ সহ ওয়ার্ড সদস্যরা।

এ সময় উপস্থিত সাংবাদিকদের জানানো হয়, আবুল বাশার গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচিত হওয়ার পর থেকে কাবিখা, কাবিটা, এলজিএসপি-৩, পরিষদের আদায়কৃত বাড়ির টেক্স, ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স বাবদ আয় নিজস্ব আয়, ১% বাজার উন্নয়নের অর্থ পরিষদের কোন সদস্যকে অবহিত না করে এককভাবে ভূয়া ভাউচার দিয়ে নিজ ইচ্ছে মতো সিদ্ধান্ত নেন। পরিষদের সদস্যদের না জানিয়ে প্রকল্পের সভাপতি করে অধিকাংশ প্রকল্পের কাজ অসম্পূর্ণ রেখে এবং ভূয়া স্বাক্ষর দিয়ে নিজেই টাকা উত্তোলন করেন। ২০২০-২০২১ অর্থবছরে ১% দ্বারা দুর্লভপুর ঈদগাহ এর পাশে পুকুরের ঘাটলা নির্মাণ বাবদ দুই লক্ষ টাকা বরাদ্দ দিয়ে কোন প্রকার কাজ না করে বরাদ্দের পুরো অর্থ আত্মসাৎ করেন। এছাড়া ২০২১-২০২২ অর্থবছরে ১% দ্বারা উৎসবপদুয়া গ্রামের আনোয়ার মেম্বারের বাড়ির পাশে রাস্তা ব্রিকস সলিং বাবদ তিন লক্ষ টাকা আত্মসাৎ করেন। ভিজিডি কার্ড বিতরনে অনিয়ম, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতা সহ বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত অর্থ নিজে আত্মসাৎ করছে।

ইউনিয়ন পরিষদের যে কোন কাজে কোন সদস্যকে অবহিত না করে নিজে নিজের মত সিদ্ধান্ত গ্রহণ করছেন।

ওয়ার্ড সদস্যরা আরও অভিযোগ করেন গ্রাম্য আদালত ও সালিশের নামে অসহায় গরীব দুঃখী মানুষকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে জোর পূর্বক অর্থ আদায় করছে। তার দাবিকৃত অর্থ না দিলে নির্যাতন, হামলা ও মামলার ভয় দেখান।

ওয়ার্ড সদস্যরা বলেন আমরাও তো সাধারণ জনগণের ভোটে নির্বাচিত হয়েছি। জনগণের নিকট আমাদের দায়বদ্ধতা আছে। আমরা আজ বাধ্য হয়ে এই সংবাদ সম্মেলন করছি এবং সেই সঙ্গে এই দূর্নীতিবাজ স্বেচ্ছাচারী চেয়ারম্যানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে ১২জন সদস্যের সম্মতিতে তার প্রতি অনাস্থা আনয়ন পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ইতিমধ্যে স্হানীয় সরকার মন্ত্রণালয়ের কুমিল্লার উপ – পরিচালক, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও দুদক বরাবর অভিযোগ দেওয়া হয়েছে।
সংবাদ সম্মেলনে ওয়ার্ড সদস্যরা জানান, আমরা লিখিত অভিযোগ সংশ্লিষ্ট দপ্তরকে জানিয়েছি। তদন্তপূর্বক সঠিক বিচার না পেলে আমরা পরবর্তীতে কঠোর কর্মসূচি ঘোষণা করব

Leave a Reply

Your email address will not be published.