কুমিল্লার তিতাসে সিঁদেল চোর আটক

অপরাধ

হালিম সৈকত, কুমিল্লা :
কুমিল্লার তিতাস উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের পোড়াকান্দি গ্রামে জহির নামে এক সিঁদেল চোরকে আটক করেছে গ্রামবাসি। জানা যায়, সে মজিদপুর ইউনিয়নের বালুয়াকান্দি গ্রামের আ’লীগ নেতা ছাদির মিয়ার ছেলে। তার শ্বশুর বাড়ি একলারামপুর। তার বাবা এসকল অপকর্মের কারণে বাড়ি থেকে বের করে দিয়েছে।

তবে তার আসল পরিচয় কারো কাছেই স্বীকার করছে না। সে একেক সময় এক রকম কথা বলছে। একবার বলছে, তার বাড়ি মেঘনার চর, তার নাম জাহাঙ্গীর আলম, পিতা- আঃ রহমান। একটু পর আবার বলছে তার বাড়ি কড়িকান্দি গ্রামের উত্তরপাড়া। আবার বলছে তার বাড়ি মজিদপুর। তার সাথে আরও দুজন রয়েছে বলে সে জানায়। তারা হলো ভিটিকান্দি গ্রামের সুবিদ আলীর ছেলে রবি ও কদমতলী গ্রামের আকিল।

তাকে বেদম প্রহার করা হয়েছে, তার শরীরের হাত ও পায়ে জখম রয়েছে। গণধোলাই দেওয়া হয়েছে বিষয়টি স্পষ্ট। সে আরও জানায় মাদকের কারণেই চুরি করে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, পোড়াকান্দি গ্রামের অজিত এর ঘরে সিঁদ কাটে চোরের দল। অজিত এর স্ত্রী রুমা জানান রাত প্রায় ২.৩০ টা ৩ টা হবে হঠাৎ একটি শব্দে আমার ঘুম ভেঙ্গে যায়। দেখি ঘরের ভেতর বড় বড় চোখ মেলে একটি লোক দাঁড়িয়ে আছে। আমি চিৎকার করায় সে পালিয়ে যায়। আমরা ভয়ে আছি, কিস্তি দিতে পারছি না। প্রতিদিনই চোর আসে, রাতে ঘুমাতে পারি না। এভাবে কি জীবন চলে? আমরা নিরাপত্তা চাই, আমরা নিরাপত্তাহীনতায় ভূগছি। মমতাজ বেগম (৬৫) বলেন, আমার গাছের কলা ও অন্যান্য ফল রাখতে পারছি না চোরের কারণে । দাসকান্দি গ্রামের শাহ আলমের ছেলে চা দোকানদার হুমায়ূন এসব করাচ্ছে । সে একজন মাদক ব্যবসায়ী। নোয়াখালী-ফেনীতে সে এসব অপ-কর্ম করে বিতাড়িত হয়েছে।

এই দিকে পোড়াকান্দি গ্রামের প্রবাসি ইলিয়াস হোসেন বলেন, পোড়াকান্দি গ্রামের শামসুল হকের ছেলে আনোয়ার হোসেন চুরি ডাকাতির সাথে জড়িত। কিছু দিন আগে সে আমার টিউবওয়েল চুরি করে এবং হাতেনাতে তাকে ধরে ফেলি। আমাকে সে হুমকি ধমকি দেয় কিছু বললে মেরে ফেলবে।

একজন নামাজ পড়ি আরেকজন পাহারা দেই। টয়লেটে বসে বসেও ফাঁকা জায়গা দিয়া চোর ডাকাত পাহারা দেই। সে এক ভয়াবহ পরিস্থিতি। আমাদের ঘুম নিন্দ্রা কিছুই নাই। দাসকান্দি গ্রামের ফিরোজ মিয়ার ছেলে আলী আক্তার বলেন, তালা কেঁটে ইসমাঈল এর বাবা মুকবুল হোসেন এর ঘর থেকে ২টি মোবাইল চুরি করেছে আজকের চোরের দল। তাকে আমরা ধরতে সক্ষম হই।

এই বিষয়ে তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ আহসানুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। চুরি ডাকাতি বন্ধে পুলিশ কাজ করছে। বর্তমানে চোর থানায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.