কুমিল্লার তিতাসে প্রতিহিংসার বশবর্তী হয়ে ব্যবসায়ী তারেকুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের প্রতিবাদ

অপরাধ

ডেস্ক রিপোর্ট :
কুমিল্লার তিতাস উপজেলার ৩নং বলরামপুর ইউনিয়নের নাগেরচর গ্রামের সন্তান ও ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী মোঃ তারেকুল ইসলাম ভূইয়ার বিরুদ্ধে গত কয়েক দিন পূর্বে একই গ্রামের আব্দুর রহমান ওরফে কালা মিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর ‘কাটা তারের বেড়া দিয়ে সরকারি খাস জমি দখল করে পাকা দেয়াল নির্মাণ’ এমন অভিযোগ এনে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এ অভিযোগ এর ভিত্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও বিভিন্ন অনলাইনে ‘তিতাসে খাস জমি দখল করে দেয়াল নির্মাণের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। যা মিথ্যা ও ভিত্তিহীন। উক্ত মিথ্যা অভিযোগ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ব্যবসায়ী তারেকুল ইসলাম ভূঁইয়া। তিনি আরও বলেন, যদি খাসজমি আমার দখলে থাকে তাহলে আমি ছেড়ে দেব। আমার জায়গায় আমি দেয়াল নির্মাণ করেছি। মসজিদের ব্যবহারের জন্য বালু ভরাট করে দিয়েছি। আমি দখলে নাই।

অন্য দিকে একই অভিযোগে নাগেরচর উত্তরপাড়া গাউসুল আজম জামে মসজিদ কমিটির নাম ভাঙ্গিয়ে তারিকুল ইসলামের নামে মিথ্যা অভিযোগ দেওয়ায় মসজিদ কমিটির পক্ষ থেকে এই অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মসজিদ কমিটির সভাপতি জাকির হোসেন ও সাধারণ সম্পাদক ওমর ফারুক। তার পাশাপাশি মসজিদ কমিটি অভিযোগকারী আব্দুর রহমান ওরফে কালা মিয়ার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর অভিযোগ করেন।

মিথ্যা অভিযোগ ও অপপ্রচারের তীব নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ব্যবসায়ী তারিকুল ইসলাম ভূঁইয়া বলেন, তহশিলদার, ইউপি সদস্য,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সরেজমিনে উপস্থিত থেকে জমি পরিমাপ করে সীমানা নির্ধারণ করে দিয়েছেন। সে অনুযায়ী আমি আমার ব্যক্তিগত জমিতে নির্মাণকাজ করছি। কোন একটি মহল আমার ভালো কজের প্রতি ঈর্শ্বান্বিত হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে। এছাড়াও বর্তমানে একটি কুচক্রী মহলের প্ররোচনায় আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করার হীন চক্রান্তে লিপ্ত রয়েছে।

এবিষয়ে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা পিন্টু দাসের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে আমাদের কাছে আব্দুর রহমান ওরফে কালা মিয়া নামে এক ব্যক্তি লিখিত অভিযোগ করেন। সে অভিযোগ এর ভিত্তিতে আমরা সরেজমিনে গিয়ে তদন্ত করি এবং সার্ভেয়ার দিয়ে সরকারি খাস জমি পরিমাপ করি। এতে অভিযুক্ত তারিকুল ইসলামের বাড়ি ও বাড়ির পাশে দেয়াল নির্মাণ করা জায়গায় সরকারি খাস জমি দখলে পাওয়ায় যায় নাই। তার বাড়িতে থেকে প্রায় ৯৬ ফুট দূরে সরকারি খাস জমি অবস্থিত। যা আমাদের দখলে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.