করোনা ভাইরাসে আক্রান্তদের পাশে ঢাকা আশুলিয়া থানার ওসি রিজাউল হক দিপু

অন্যান্য

বিশেষ প্রতিনিধি :
করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির পাশে থাকার ঘোষণা দিলেন আশুলিয়া থানার ওসি রিজাউল হক দিপু, সারাবিশ্বে যখন মহামারী করোনা ভাইরাস আতঙ্ক! বিশ্বজুরে মৃত্যুর মিছিল। যে দেশে ভাইরাস আতঙ্কে ডাক্তার চাকরী ছেড়ে বাসায় বসে নিরাপদে বেঁচে থাকতে চায়।

ঠিক সে সময়ে “সেবাই পুলিশের ধর্ম” এই শ্লোগানকে আরো মধুর ও সত্যতে পরিণত করলেন ঢাকা জেলার আশুলিয়া থানার সুযোগ্য অফিসার ইনচার্জ (ওসি) শেখ রিজাউল হক দিপু। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জনসচেতনতা ও সহযোগীতামূলক ¯ট্যাটাস দিয়ে ব্যাপক প্রশংসায় ভাসছেন।

পাঠকদের জন্য সেই ফেসবুক ¯ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলোঃ
বর্তমান প্রেক্ষাপটে আমার কোনো আত্মীয়-স্বজন প্রতিবেশী বন্ধুবান্ধব কেউ যদি করোনাভাইরাস সংক্রান্ত কোনো কারণে আক্রান্ত হন আমার সাথে যোগাযোগ করবেন কেউ পাশে না থাকলেও আমি পাশে থাকব ডাক্তারের কাছে ভর্তি করা অন্যান্য ভাবে সাহায্য করা পরামর্শ দেওয়া সকল কিছু আমি করবো ইনশাআল্লাহ। যেহেতু বিষয়টি একটি আতঙ্কের বিষয় অনেকেই না বুঝে আপনাকে সাহায্য না করতে পারে। আমার সাথে যোগাযোগ করলে আমি আপনাকে সাহায্য করব আমি কথা দিচ্ছি রোগব্যাধি আল্লাহ দেয় আল্লাহর উপর ভরসা রাখেন ইনশাআল্লাহ ভাইরাসের কোনো ক্ষমতা নেই মনের জোর রাখেন মনের শক্তি রোগ প্রতিরোধ ক্ষমতাকে বাড়িয়ে দেয়। পরিচ্ছন্ন থাকুন। নিজেকে কিছুদিন সীমাবদ্ধ রাখুন ইনশাআল্লাহ ভাইরাস আপনার কোন ক্ষতি করতে পারবেনা।আমার থানা এলাকার কোন লোক এই সংক্রান্ত আমার নিকট কোন সাহায্য চাইলে আমি তাকেও সাহায্য করব। ০১৭১ ৩৩৭ ৩৩৩২ এটা আমার সরকারি নাম্বার। ০১৭১২ ১৪ ৭২ ৯২ এটা আমার ব্যক্তিগত নাম্বার।

ফেসবুক ¯ট্যাটাসটি বৃহস্পতিবার (১৯ মার্চ) আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক দিপুর ভেরিফাইড ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয়। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শতাধিক কমেন্টে ফেসবুক ব্যবহারকারীদের কেউ লিখেছেন, দিপু ভাই আপনি সাধারণ মানুষ নন, আপনাকে স্যালুট, বেহেশতের দরজায় আল্লাহ্ আপনাকে স্বাগত জানাবেন। লেলিন কাজী লিখেছেন, দোয়া করি আপনাকে অসীম হায়াত দান করুন আল্লাহ তায়ালা। সোহেল রানা লিখেছেন, সত্যি ভাই আপনি বাংলাদেশ পুলিশ ডিপার্টমেন্টের অহংকার, আপনাকে অসংখ্য ধন্যবাদ,আপনি যে কাজগুলো করেন তা মানবিক ও মানবতার। এই কাজগুলো যাহারা জনপ্রতিনিধি আছে তাদের করা উচিৎ। অথচ আমাদের দেশের বেশিরভাগ জনপ্রতিনিধিরা নিজেদের আখের গুছানোর কাজে থাকে ব্যস্ত। একজন পুলিশ কর্মকর্তা হওয়ার পরও আপনার বিচারিক দক্ষতা, মানবিক গুনাবলি আমাকে সত্যিই মুগ্ধ করেছে। আল্লাহ আপনার সহায় হোক। মহান আল্লাহ তায়ালা আমাদের সবাইকে এই বিপদ থেকে রক্ষা করুক-আমিন। অপর একজন লিখেছেন, আলহামদুলিল্লাহ। সাহসি ওসি সাহেবকে স্যালুট জানাই। এধরণের প্রায় কয়েক শতাধিক কমেন্টে ওসি শেখ রিজাউল হক দিপুর সাহসীকতার প্রশংসা করেন তারা।

এর আগে করোনা ভাইরাস প্রতিরোধ ও এর প্রাদুর্ভাব এড়াতে আশুলিয়া থানার প্রধান ফটকে হ্যান্ডওয়াশ ও জীবাণুনাশক দিয়ে হাত ধৌত করার সর্বাত্মক ব্যবস্থা করে দেন ওসি শেখ রিজাউল হক দিপু। করোনা রোধে সবাইকে পরিস্কার পরিচ্ছন্ন থাকা, সামাজিক অনুষ্ঠান কিংবা জনসমাগম এড়িয়ে চলার আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.