ঈদে জামালপুর পুনাকের ব্যতিক্রমী উদ্যোগ “জনতার পুলিশ স্টোর” উদ্বোধন

অন্যান্য

মোঃ ইমরুল আহসান :
জামালপুরের অসহায়, হতদরিদ্র, ছিন্নমূল, ও নিম্নবিত্ত প্রায় ২০০+ জন পথশিশুদের মধ্যে পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ছড়িয়ে দিতে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে জামালপুর পুনাক।

এই উদ্যোগের অংশ হিসেবে চালু করা হয়েছে ‘জনতার পুলিশ স্টোর’। এখানে মাত্র দুই টাকার বিনিময়ে ঈদে ছেলে মেয়েদের নতুন জামা বিক্রি করা হচ্ছে।

২ টাকায় ঈদের কেনাকাটার জনতার পুলিশ স্টোরে সেচ্ছাসেবী সংগঠন Sustainable Future Foundation (SFF) এর মাধ্যম প্রায় 200+ ছিন্নমূল পথ শিশু একত্রিত করে তাদের মাঝে নতুন জামা কাপড় বিতরণ করা হয়।

রবিবার (০৭ এপ্রিল) বিকেলে জামালপুর পুলিশ লাইনস মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্টোরটির উদ্বোধন করেন ময়মনসিংহ রেঞ্জের সম্মানিত ডিআইজি জনাব মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম (বার) মহোদয়।

জনাব সানজিদা হক মৌ সভানেত্রী পুনাক, জামালপুর এঁর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামালপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম মহোদয়।

সামনে পবিত্র ঈদুল ফিতর, এই ঈদে সুবিধা বঞ্চিত শিশু এবং দুস্থ মানুষের পক্ষে নতুন জামা-কাপড়সহ ঈদ সামগ্রী কেনার সুযোগ হয়ে উঠে না। তাই আসন্ন ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করে নিতেই জেলা পুলিশ এবং পুনাকের পক্ষ থেকে জনতার পুলিশ স্টোর নামে এই আয়োজন। এই উদ্যোগের মূল উদ্দেশ্য হচ্ছে বিনামূল্যে নয়, দুই টাকার বিনিময়ে জনতার পুলিশ স্টোর থেকে সুবিধা বঞ্চিত শিশু এবং দুস্থ ব্যক্তিরা তাদের পছন্দ মতো নতুন জামা-কাপড়সহ ঈদের প্রয়োজনীয় সামগ্রী কিনে নিবে। এতে করে তাদের আত্মসম্মানবোধ যেমন সম্মুন্নত থাকলো, একইভাবে ঈদের আনন্দ উদযাপনও সঠিকভাবে করতে পারবে।

পুলিশ কর্মকর্তাদের সহযোগীতায় পুনাক আত্মমানবতার সেবায় সামাজিক কর্মকান্ডে কাজ করে যাচ্ছে। মানবতার কল্যাণে যেসব কর্মসূচি গ্রহণ করছে তা সত্যিই প্রশংসনীয়।

তারই ধারাবাহিকতায় ছিন্নমূল পথশিশুদের মধ্যে ২ টাকায় কেটাকাটা ও নতুন জামা বিতরণের তাদের জীবনযাত্রার মান উন্নয়নের আত্মসম্মান বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), জামালপুর জনাব মোঃ মাসুদ আনোয়ার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত); অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), জামালপুর জনাব মোঃ সোহেল মাহমুদ পিপিএম; অতিরিক্ত পুলিশ সুপার (দেওয়ানগঞ্জ সার্কেল), জামালপুর জনাব সুমন কান্তি চৌধুরী; অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), জামালপুর জনাব মোঃ সোহরাব হোসেন; সিনিয়র সহকারী পুলিশ সুপার (ইসলামপুর সার্কেল),জামালপুর জনাব অভিজিৎ দাস সহ সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.