ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শনে আইজিপি

অন্যান্য

মোঃ খাইরুজ্জামান সজিব :
আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন এবং নিরাপদ করতে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকায় ট্রাফিক ব্যবস্থাপনা পরিদর্শন করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে সায়েদাবাদ বাস টার্মিনালে পরিদর্শনে আসেন তিনি।

এসময় আইজিপি সায়েদাবাদ জনপদের মোড়ে বেশ কয়েকটি বাস কাউন্টার পরিদর্শন করেন এবং দূরপাল্লার যাত্রীদের সঙ্গে কথা বলেন৷ অতিরিক্ত ভাড়া আদায় বা কোনো ধরনের ভোগান্তির শিকার হচ্ছেন কি না এসব বিষয়ে জানতে চান। সেই সঙ্গে পুলিশের দেওয়া নির্দেশনার লিফলেট বিতরণ করেন। এছাড়াও পরিবহন শ্রমিকদের কাছে ঈদ যাত্রার বিভিন্ন বিষয়ে কথা বলেন তিনি।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত কমিশনার (প্রশাসন) হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান, যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার ও মেহেদী হাসান (ট্রাফিক, দক্ষিণ)।

সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন শেষে সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন করার কথা রয়েছে আইজিপির।

এদিকে ঈদ উপলক্ষে নগরবাসীর জন্য ১৩টি নির্দেশনা দিয়েছে ডিএমপি।

নির্দেশনাগুলো হলো-গ্যাস সিলিন্ডার অথবা গ্যাসের লাইন, পানির লাইন, সব ধরনের লাইট, ফ্যানের সুইচ, বৈদ্যুতিক প্লাগ বন্ধ করে বের হতে হবে। বাসাবাড়িতে অগ্নিদুর্ঘটনা রোধে ছুটি শেষে বাড়ি থেকে ফিরে এসে দরজা-জানালা খুলে ঘরে জমে থাকা গ্যাস বের না হওয়া পর্যন্ত কোনো অবস্থাতেই গ্যাসের চুলা জ্বালানো কিংবা বৈদ্যুতিক সুইচ অন করা যাবে না। বাসাবাড়িতে সিসি ক্যামেরা বসাতে হবে। আগে বসানো সিসি ক্যামেরা সচল আছে কি না পরীক্ষা করতে হবে। বাসার চারপাশে বৈদ্যুতিক আলোর ব্যবস্থা রাখতে হবে। নগদ টাকা কিংবা স্বর্ণালংকার ব্যাংক কিংবা নিকটাত্মীয়দের কাছে নিরাপদে রাখতে হবে। রাতে কিংবা দিনে একসঙ্গে মুখে মাস্ক এবং মাথায় ক্যাপ পরিহিত অপরিচিত সন্দেহভাজন ব্যক্তিদের গতিবিধি নজরদারি করতে হবে। প্রয়োজনে ৯৯৯ নম্বরে ফোন দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published.