আশুলিয়ায় বোমা তৈরি বহন সন্ধানে থানায় অভিযোগ

অপরাধ

শাহাদাৎ হোসেন সরকার :
আশুলিয়ায় ইউনিক আঞ্জুমান গার্মেন্টস এর দক্ষিণ পাশে ছয়তলা বিল্ডিং এর চতুর্থ তলায় বসবাসরত ছদ্য পেশায় পিকাপ ভ্যান চালক মোহাম্মদ শফিক (৩৫) পিতা মৃত এরশাদ আলী সাং হলদে গাজী , থানা চারঘাট, জেলা রাজশাহী,দীর্ঘদিন যাবত আশুলিয়ায় বসবাস করে আসছেন এবং বিভিন্ন চুরি-ছিনতাই ও বোমা তৈরীর কার্যক্রম করে আসছিলেন বলে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তার আপন ভায়রা ভাই মোঃ আব্দুল মালেক (বল্টু) ।
অভিযোগ সূত্রে জানা যায় শফিক রাজশাহীতে ছাত্রশিবিরের বিভিন্ন ধরনের অপরাধ এর সাথে জড়িত থাকায় তাকে গ্রাম থেকে বের করে দেয়া হয় ।

পরবর্তীতে আশুলিয়ায় ইউনিক এলাকায় বসবাস এরপর তিনি এই এলাকায় মোটরসাইকেল চুরি ছিনতাই বোমা তৈরির করে নানা অপকর্ম করে আসছিল । এ বিষয়ে তার আপন ভায়রা ভাই আব্দুল মালেক (বল্টু) বিভিন্ন ভাবে নিষেধ করলে তাকে বিভিন্ন ধরনের ভয়-ভীতি সহ প্রাণনাশের হুমকি প্রদান করে সফিক । জঙ্গিবাদ ও ছাত্রশিবির সন্ত্রাসীর ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ভুক্তভোগী আব্দুল মালেক (বল্টু) । এ বিষয়ে আব্দুল মালেক প্রাণ রক্ষার্থের স্বার্থে আশুলিয়া থানায় হাজির হয়ে একটি অভিযোগ দায়ের করেন । এ ব্যাপারে আব্দুল মালেকের মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান এর আগেও তাকে ভালো করার জন্য বিভিন্ন পন্থা অবলম্বন করেও যখন আর সম্ভব হয়নি । আমি ও আমার ফ্যামিলির সকলের প্রাণে বেঁচে থাকা দুষ্কর হয়ে পড়েছে ।
আমি ও আমার ফ্যামিলির প্রাণ রক্ষার্থে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করি স্থানীয় প্রশাসন বিষয়টি খতিয়ে দেখে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমি আশাবাদী। এ ব্যাপারে শফিকের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তা সম্ভব হয়নি। আশুলিয়া থানার দায়িত্বপাপ্ত তদন্ত কর্মকর্তা ওসি ইন্টেলিজেন্ট ফজলুল হক জানান অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে

Leave a Reply

Your email address will not be published.