সৈয়দপুরে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক মোতালেব-এর উপর সন্ত্রাসী হামলা : বিএমএসএস’র নিন্দা ও প্রতিবাদ

অপরাধ

নীলফামারী প্রতিনিধি :
নীলফামারী জেলার সৈয়দপুরে বিভিন্ন অনিয়ম-দূর্ণীতির সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক দাবানলের প্রতিবেদক সাংবাদিক মোতালেব হোসেনের (হক) উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)।
উক্ত সন্ত্রাসী হামলায় গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা ওই সাংবাদিককে সৈয়দপুর ১০০শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করায় এবং বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।
শুক্রবার (৮ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে সৈয়দপুর শহরের পাঁচ মাথা সোহেল রানা মোড়ে হামলার শিকার হন মোতালেব হোসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করেই ২০ থেকে ২৫ জনের সংঘবদ্ধ একটি সন্ত্রাসী বাহিনী মটর সাইকেল করে এসে মোতালেব হোসেনকে এলোপাথারি মারতে শুরু করে। এতে করে শরীরের বিভিন্ন স্থানে আঘাত পাওয়ায় গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে হাসপাতালে ভর্তি করায়।

আহত সাংবাদিক মোতালেব হোসেন বলেন, মাদক, রেলের জমি দখলদার ও ভূমিদস্যুদের বিরুদ্ধে পত্রিকায় ধারাবাহিক সংবাদ প্রকাশ করায় সন্ত্রাসীরা আমাকে জানে মেরে ফেলার উদ্দেশ্যে আক্রমন করে। সন্ত্রাসী বাহিনীর হুকুম দাতাদের মধ্যে রয়েছেন একজন জনপ্রতিনিধি। সন্ত্রাসীদের সাথে ছিলেন সৈয়দপুর পৌরসভার ৩ জন কর্মচারী আনোয়ার হোসেন বাঙ্গালির ছেলে সুমন, মৃত হাফিজুল ইসলামের ছেলে শামিম ও নয়ন ছিল। এছাড়া সৈয়দপুর থানা পুলিশের সিসিটিভি ফুটেজ চেক করলে দেখা যাবে কারা কারা ছিল। এ বিষয়ে আমি আইনানুগ পদক্ষেপ নেওয়ার প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান জানান, ঘটনাটি শুনেছি অভিযোগ এখনো পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে তার উপর এমন সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মোঃ সুমন সরদার সহ সংগঠনের সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
বিবৃতিতে তারা জানান, সাংবাদিকরা প্রতিনিয়ত সন্ত্রাসী হামলার শিকার হচ্ছেন। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা সত্যি ক্ষোভের নিন্দনীয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.