সাতক্ষীরায় জুতা পায়ে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করলেন হিসাবরক্ষণ অফিসের কর্মকর্তারা

অপরাধ

বিশেষ প্রতিনিধি :
সাতক্ষীরায় শহীদ মিনারের পবিত্রতা নষ্ট করে জুতা পায়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের ঘটনা ঘটেছে। সোমবার (২১ ফেব্রুয়ারি) জেলার শহীদ আব্দুর রাজ্জার পার্কে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘটনা ঘটে।

মাইকে বারবার ঘোষণা দিয়ে জুতা পায়ে শহীদ মিনারের পাদদেশে উঠতে নিষেধ করা হলেও সাতক্ষীরা হিসাবরক্ষণ অফিসের কর্মকর্তারা তা মানেননি। তারা নিয়মনীতি ভেঙে হুড়োহুড়ি করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং সেলফি তোলায় ব্যস্ত হয়ে পড়েন।

প্রত্যক্ষদর্শীরা জানান, একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে সাতক্ষীরা কেন্দ্রীয় শহীদ মিনারে হাতেগোনা কয়েকটি সরকারি প্রতিষ্ঠানের শ্রদ্ধাঞ্জলি দেওয়া শেষ হলেই শুরু হয়ে যায় আগে শ্রদ্ধাঞ্জলি দেওয়ার প্রতিযোগিতা। এসময় সাতক্ষীরা হিসাবরক্ষণ অফিসের এসএএস সুপারিনটেনডেন্ট আব্দুস সোবহানসহ অন্যান্য কর্মকর্তারা জুতা পায়েই শহীদ মিনারের বেদিতে উঠে পড়েন এবং শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে ফটোসেশন করেন।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে হিসাবরক্ষণ অফিসের এসএএস সুপারিনটেনডেন্ট আব্দুস সোবহান বলেন, প্রচণ্ড ভিড়ের মধ্যে ভুল করে জুতা পায়ে উঠে পড়েছিলাম। পরে আবার জুতা খুলে উঠেছি। তবে এটি করা আমাদের উচিত হয়নি।

জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোশফিকুর রহমান মিল্টন বলেন, আমরা বারবার ঘোষণা মঞ্চ থেকে জুতা পায়ে কেউ যেন বেদিতে না ওঠেন সেজন্য অনুরোধ করেছি। এরপরও এমন দুঃখজনক ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published.