সততার সাথে সকল স্তরের মানুষের পাশে থেকে কাজ করবো ইনশাআল্লাহ শিরিন আক্তার

অন্যান্য

মুহাম্মদ মতিন খন্দকার টিটু :
আগামী ২৮শে ফেব্রুয়ারী ২১ইং রবিবার বগুড়া পৌরসভার নির্বাচনকে সামনে রেখে সংরক্ষিত নারী আসন ১৩,১৪ ও ১৫ নং ওয়ার্ডের নতুন ও পুরাতন বেশ কিছু মূখ নেমেছেন নির্বাচনী প্রচারণার মাঠে। সেখানে একটু ব্যতিক্রম ভাবেই নিজেকে সর্বসাধারণের কাছে তুলে ধরছেন ১৩,১৪ ও ১৫নং ওয়ার্ডের বর্তমান সফল কাউন্সিলর এবং আগামী ২৮ ফেব্রুয়ারী পৌর নির্বাচনে সতন্ত্র কাউন্সিলর পদপ্রার্থী, “বলপেন” মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন মিসেস শিরিন আক্তার।
বগুড়া পৌরসভার বর্ধিত, ১৩,১৪,১৫ সংরক্ষিত নারী আসনের এই ওয়ার্ডগুলোর হাজারো মানুষের আস্থা,সততা ও মানবতার নাম শিরিন আক্তার। সৎ, ধার্মিক,ত্যাগি ও সুপরিচিত এই মূখটি সাধারণ মানুষের বড় একটি আস্থাস্থল ,১৩,১৪ ও ১৫ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও পদপ্রার্থী। তিনি শুধু নির্বাচনী প্রচারের মাঠ নিয়েই ব্যস্ত নয়, ব্যস্ত আছেন তিনটি ওয়ার্ডের নানা ধরনের উন্নয়ন মূলক কাজে ও জনসেবায়। আসন্ন পৌর নির্বাচনের প্রচারণার শেষ সময়েও প্রচারে আছেন তুঙ্গে। করোনা কালীন সময়ে দেশের অন্তিম ও সংকটময় মুহূর্তে তিনি দাড়িয়েছেন ৩টি ওয়ার্ডের সাধারণ মানুষের পাশে। অসহায় মানুষের ঘরে ঘরে নিজ হাতে পৌঁছে দিয়েছেন খাদ্য, বস্ত্র সহ নগদ অর্থ। করেছেন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করা লাশের অন্তিম সৎকার। শুধু করোনা কালীন সময়ে নয়, তিনি বিগত বিশ বছর ধরেই নানান ধরনের সংকটপূর্ন মুহূর্তে মানুষের পাশে থেকেছেন। গত পৌর নির্বাচনে জনগনের বিপুল ভোট নিয়ে নির্বাচিত হয়ে করে গেছেন সাধারণ মানুষের জন্য অক্লান্ত পরিশ্রম। করেছেন নতুন ও পুরাতন বেশ কিছু রাস্তাঘাটের কাজ, ড্রেনেজ ব্যবস্থা সহ নানান ধরনের সামাজিক ও মানবিক উন্নয়ন মূলক কর্মকাণ্ড। বর্তমান কাউন্সিলর ও আসন্ন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী শিরিন আক্তার তার নিজ অর্থ ব্যয় করেও কখনো উন্নয়ন মূলক কর্মকাণ্ডে পিছুপা হননি বিন্দু মাত্র।
প্রতি বছরের ন্যায় নতুন বছরেও শীতার্ত মানুষের পাশে থেকে বিতরণ করেছেন শীত বস্ত্র। বয়স্ক, বিধবা,প্রতিবন্ধী ভাতা সহ সরকারি নানান ধরনের সুবিধা করে দিয়েছেন অসহায় দুস্থ মানুষদের। গনমাধ্যমের নানান প্রশ্নের জবাবে সফল এই কাউন্সিলর ও কাউন্সিলর পদপ্রার্থী ত্যাগি এই মানুষটি বলেন, আমি আমার ওয়ার্ডের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে চাই এবং ২১টি ওয়ার্ডের মধ্যে আমার এই তিনটি ওয়ার্ড রোল মডেল হিসেবে জনগনের কাছে উপহার দিতে চাই। নির্বাচনী প্রচারণাই মোক্ষম বিষয় নয়, জনগণের পাশে থেকে সমাজের সুন্দর অবকাঠামো তৈরি ও উন্নয়ন মূলক কর্মকাণ্ড করাই আামার কাছে মূল উদ্দেশ্যে। কাউন্সিলর নির্বাচিত হয়ে বিগত ৫ বছরের দিন গুলোতে যেভাবে সাধারণ ও অসহায় মানুষের পাশে থেকেছি, ইনশাআল্লাহ আগামী ২৮শে ফেব্রুয়ারী পৌরসভা নির্বাচনে বিজয়ী হলে ঠিক একই ভাবে মানুষের পাশে থেকে সমাজের সুন্দর অবকাঠামো তৈরি করতে চাই। মাদক ও সন্ত্রাস নির্মূলে কোন ছাড় দেয়া হবে না, আমার তিনটি ওয়ার্ডে মাদক ও সন্ত্রাসের এক বিন্দুও জায়গা হবে না ইনশাআল্লাহ। তিনি আরো বলেন আমি সমাজের জন্য সাধ্যনুযায়ী কাজ করার চেষ্টা করেছি, সুখে দুঃখে জনগনের পাশে থাকলে ইনশাআল্লাহ তারাই আমাকে মন থেকে খুঁজে নিবে। এতে করে অন্যন্যা প্রার্থীদের মত আমাকে প্রচারণায় খুব বেশি সময় দিতে হবে না। সেই সময় টুকু আমি আমার ওয়ার্ড বাসীদের উন্নয়ন মূলক কাজে ও জনসেবায় ব্যয় করবো। পরিশেষে তিনি বলেন, সবাই আমার জন্য দোয়া করবেন, আমি এখন যেভাবে সাধারণ মানুষের পাশে আছি, ভবিষ্যতেও যেন ঠিক একই ভাবে মানুষের পাশে থেকে তাদের সেবা দিতে পারি এবং সততার সহিত যেন সকল কর্মকান্ড পরিচালনা করতে পারি। তাই সু-শীল সমাজের বিজ্ঞ মানুষের ধারণা ১৩,১৪ ও ১৫নং ওয়ার্ডে পুনরায় কাউন্সিলর পদে বিজয়ী হবেন বর্তমান এই সফল কাউন্সিলর মিসেস শিরিন আক্তার। নির্বাচনী প্রচারণার মাঠে ও সামাজিক ও মানবিক কর্মকাণ্ডে ওয়ার্ডের সকল প্রার্থীর চেয়ে একধাপ এগিয়েই আছেন ধার্মিক এই মানুষটি।

Leave a Reply

Your email address will not be published.