শীতকে সামনে রেখে নুরেরচালা মডার্ন সোসাইটির ব্যাতিক্রমী উদ্যোগ

অন্যান্য

মোঃ ফয়সাল আহমেদ :
“একতাই বল, ভয় নয় ,সচেতনতাই জয়” এই স্লোগান কে সামনে রেখে এগিয়ে যাচ্ছে “নুরেরচালা মডার্ন সোসাইটি”।নুরেরচালা মডার্ন সোসাইটি সামাজিক সংগঠনটির পদযাত্রা শুরু ২০১৮ থেকে।সমাজের অবহেলিত মানুষের কথা চিন্তা করে এ্যাডভোকেট নবিয়ার হোসেন এই সংগঠন টি গড়ে তোলার উদ্যোগ নেন।সংগঠন টি প্রতিষ্ঠা লগ্ন থেকে কাজ করে যাচ্ছে খুব সুনামের সাথে।যেখানে সমস্যা সেখানেই নুরেরচালা মডার্ন সোসাইটির ভুমিকা। শুধু ভুমিকা ই নয় সমস্যা নিরসনের মধ্যে দিয়ে ই তাদের ভুমিকা শেষ হয়।

সংগঠন টি মহামারি করোনা ভাইরাসের শুরু থেকে ই মানুষ কে সচেতনতা করার লক্ষে কাজ করে যাচ্ছে।শুধু সচেতনতা নয় করোনা ভাইরাস সংক্রমণ করার লক্ষে মাইকিং, ফেস্টুন,হ্যান্ডবিল,মাস্ক, সাবান ইত্যাদি বিতরণ ও প্রচারণা চালিয়ে যাচ্ছে।স্বাস্থ্যবীদদের তথ্য মতে আসন্ন শীতে করোনার প্রকোপ বাড়তে পারে বলে মনে করছেন কতৃপক্ষ।

শীত কে সামনে রেখে করোনা ভাইরাস সংক্রমণ থেকে মানুষ কে সচেতনতা বৃদ্ধির লক্ষে আগামী রবিবার নুরেরচালা মডার্ন সোসাইটির উদ্যোগে মাস্ক ও করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে হ্যান্ডবিল বিতরণ করার ব্যাতিক্রম উদ্যোগ গ্রহন করেছে।

সংগঠনটির সভাপতি এ্যাড.নবিয়ার হোসেন এক প্রশ্নের জবাবে বলেন সামাজিক সংগঠন সমাজের মানুষকে আলো দেখায় আমাদের সংগঠনটি তার ব্যাতিক্রম কিছু ই নয়।আমরা মানুষের জন্য কাজ করার দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছি। আমাদের পদ হযাত্রা কেবল দুর্দশা মানুষ কে আলো দেখাবার জন্য। তার ই ধারাবাহিকতা রক্ষার্থে আসন্ন শীতকে সামনে রেখে মাস্ক বিতরন, সচেতনতা মুলক লিফলেট ও পথ যাত্রার মধ্যে দিয়ে “নো মাস্ক নো সার্ভিস”বিষয়ক কার্যাবলীকে জোরদার করা হবে।

Leave a Reply

Your email address will not be published.