লালমনিরহাট পাটগ্রামে ১৮ টি বাড়িতে  হোম কোয়ারেন্টাইন

অন্যান্য

মো.হাসমত উল্ল্যাহ,লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বুড়িমারী ও বাউরা ইউনিয়নের বেশ কিছু এলাকার ঢাকা, নারায়ণগঞ্জসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা লোকজনের ১৮ টি বাড়িতে  হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকল্পে সতর্ককরন নির্দেশনা প্রদানসহ লাল নিশান দিয়ে সনাক্ত করা হয়।

পাটগ্রাম উপজেলাবাসী ভয়ংকর করোনা ভাইরাস আমাদের প্রায় দোরগোড়ায় চলে এসেছে। একমাত্র সকলের সম্মিলিত প্রচেষ্টাই আমাদেরকে এই মহাদূর্যোগ থেকে রক্ষা পেতে পারি। আপনারা নিজেদের পরিবার ছেলে, মেয়ে সহ ঘরে অবস্থান করুন। এখনও অনেকের ছেলে মেয়ে  দল বেঁধে খেলাধূলা করছে, অযথা ঘোরাফেরা ও আড্ডা দিচ্ছে। অনেক মানুষ অকারনে বা ছোট খাট প্রয়োজনে  প্রতিদিন হাটবাজারে এসে নিজেকে ও অন্যকে ঝুঁকির মধ্যে ফেলছেন।

পাটগ্রাম উপজেলাবাসী ভয়ংকর করোনা ভাইরাস মোকাবেলায় জরুরী প্রয়োজন ছাড়া হাট বাজারে আসা থেকে বিরত থাকুন। জরুরী প্রয়োজনে আসলেও সামাজিক দূরত্ব কঠোরভাবে মেনে চলুন। যারা হোম কোয়ারেন্টাইনে আছেন তাদেরকে কোয়ারেন্টাইনে থাকতে এলাকা বাসি সহায়তা করুন। তাদের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন। ছেলে মেয়েদেরকেও নিরাপদ দূরত্বে রাখুন।

পাটগ্রাম উপজেলায় বাহির থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করাসহ তাদেরকে সহায়তা করার জন্য থানা পুলিশের একজন এসআই ও উপজেলা প্রশাসনের একজন কর্মকর্তার তত্ত্বাবধানে প্রত্যেক ওয়ার্ডের ইউপি সদস্যকে প্রধান করে পাঁচ সদস্যদের একটি কমিটি করা হয়েছে।

এছাড়া পাটগ্রাম উপজেলাবাসী আপনারাও প্রত্যেক ওয়ার্ডে ৭-১০ সদস্যের স্বেচ্ছাসেবী কমিটি করতে পারেন। শুধুমাত্র সরকারি সাহায্যের আশায় বসে না থেকে নিজ নিজ এলাকায় দানশীল মানুষের কাছ থেকে অর্থ/খাদ্যদ্রব্য সংগ্রহ করে হোম কোয়ারেন্টাইনে থাকা গরীব অসহায় মানুষসহ আপনাদের এলাকায় বসবাসরত অন্যান্য গরীব অসহায় পরিবারকে সহায়তা করতে পারেন।

পাটগ্রাম উপজেলার স্বেচ্ছাসেবী কমিটি প্রয়োজনে পাটগ্রাম থানার সহায়তা নিতে পারেন। সকলের সম্মিলিত প্রচষ্টায় ও আমরা সচেন হলে শীঘ্রই এই করোনা ভাইরাসের সমস্যা কাটিয়ে উঠতে পাবর। আসুন আমরা সকলে ঘরে থাকি সাক্স ও হেন্ড গোলস ব্যবহার করি। সৃষ্টিকর্তা আমাদের সহায় হোন।

লালমনিরহাট জেলার পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সুমন কুমার মহন্ত বলেন,হাটে বাজারে হেন্ড মাইক দিয়ে মাইকিন করে বলতেছি সাবান দিয়ে ভালো করে হাত মুখ ধোয়ে পরিস্কার থাকুন মাক্স পরুন নিজ নিজ ঘড়ে থাকুন আমাদেরকে সর্তকতা অবলম্বন করতে হবে। আমরা যদি সবাই যার যার অবস্থান থেকে এ বিষয়ে সতর্ক হই তাহলে করোনা ভাইরাস এর প্রভাব অনেকাংশে কমে যাবে নিজে সুস্থ থাকুন অনেকে সুস্থ রাখার চেষ্ঠা করুন।

Leave a Reply

Your email address will not be published.