লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের সেমিনার, সনদ এবং ল্যাপটপ বিতরন অনুষ্ঠান

অন্যান্য

নাজমুল হক নওগাঁ থেকে :
বুধবার (২৮ সেপ্টেম্বর ) সকাল ১১টায় নওগাঁ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ইন ফেলাক, প্রাইম টেক ও স্পেন স্টুডিও যৌথ পরিচালনা এর লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প সেমিনার, সনদ এবং ল্যাপটপ বিতরন অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট ফ্রিল্যান্সার বিষয়ে বক্তব্য প্রদান করেন এবং প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন, সঠিক নির্দেশনা অনুযায়ী সঠিক ভাবে ফ্রিল্যান্সিং করে নিজের ক্যারিয়ার গড়ে তোলা সম্ভাব।

ইতিপূর্বে নওগাঁ জেলায় ৩৪টি ব্যাচের আওতায় মোট ৬৮০ জন তরুন তরুনীকে অন-লাইন ভিত্তিতে ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট বিষয়ের উপর প্রশিক্ষন প্রদান করা হয়। এসব প্রশিক্ষণে সারাদেশ থেকে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ এবং ল্যাপটপ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসকের প্রতিনিধি স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সরকারের উপ-সচিব উত্তম কুমার রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রযুক্তি বিভাগের লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের প্রকল্প পরিচালক ও সরকারের উপসচিব মোঃ হুমায়ুন কবীরের সভাপতিত্বে আয়োজিত সনদপত্র ও ল্যাপটপ বিতরন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্পিনঅফ ষ্টুডিও’র সিইও এ এস এম আসাদুজ্জামান এবং নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন।

এ সময় প্রধান অতিথি জেলা প্রশাসকের প্রতিনিধি স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সরকারের উপ-সচিব উত্তম কুমার রায় বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় এর তথ্য প্রযুক্তি বিভাগের লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে মেধাবী তৈরি করে দেশের উন্নয়ন ও নিজের কর্ম দক্ষতা অর্জনের লক্ষে এই ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসোনীয়। আমাদের দেশ এখন ডিজিটালে পরিনত হয়েছে। সকল ক্ষেএে বাংলাদেশের উন্নয়নের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন আইসিটি ডিভিশনের সকল কর্মকান্ড।

প্রশিক্ষন গ্রহন করে সফলতা অর্জনকারীদের মধ্যে সফলতার অভিজ্ঞতা বর্ননা করেন আল-আমিন মৃধা এবং সাব্রিনা সুলতানা।

এ প্রশিক্ষনের আওতায় সর্বমোট প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৬৪ জন উদ্যোক্তাকে একটি ল্যাপটপ বিতরনের অংশ হিসেবে অনুষ্ঠানে ৮ জন উদ্যোক্তাকে ল্যাপটপ প্রদান করা হয়। মোট প্রশিক্ষানার্থীদের মধ্যে এ অনুষ্ঠানে সারাদেশ থেকে প্রায় ২শ জন পশিক্ষন গ্রহনকারী সনদপত্র গ্রহন করতে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.