মুন্সিগঞ্জের সিরাজদিখানে বাল্কহেডের ধাক্কায় ব্রিজে নিচের অংশে ফাটল ২০ হাজার লোকের ভোগান্তি

অপরাধ

আরিফ হোসেন হারিছ :
মুন্সিগঞ্জের সিরাজদিখানে বাল্কহেডের ধাক্কায় নতুন ভাষানচর ব্রিজের মাঝ পিলারের নিচের অংশে ফাটল দেখা দিয়েছে যে কোন মুহুর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।২০ হাজার মানুষ পরবে ভোগান্তিতে

বৃহস্পতিবার ১২ আগষ্ট ভোর ৪ টায় উপজেলার লতব্দী ইউনিয়নের নতুন ভাষানচর ব্রিজের সাথে সাড়ে ১০ হাজার ফুট বালি বহনকারী বাল্কহেডের ধাক্কায় মাঝ পিলারে দেখা দিয়েছে ঝুঁকিপুর্ন ফাটল।

প্রত্যক্ষদর্শী নতুন ভাষানচর গ্রামের কামাল হোসেন (৪৫) জানান আমি ভোরে নদী থেকে মাছ ধরতে ব্রিজ সংলগ্ন নদীর পাড়ে আসলে হঠাৎ বিকট আওয়াজ শুনতে পাই। দেখি বিরাট একটি বালু ভর্তি বাল্কহেড ব্রিজে জোরে ধাক্কা মারে। আমার ঢাক-চিৎকারে লোকজন এগিয়ে আসলে বাল্কহেডটি পালিয়ে যায়।

স্থানীয় টিপু সুলতান জানান সকালে ফজর নামাজ পরতে এসে শুনতে পাই ব্রিজের পিলারে বালু ভর্তি বাল্কহেড ধাক্কা দিয়ে ফাটল সৃষ্টি করে পালিয়ে যায়।ড্রেজারে বালু দিতে প্রতিদিন এই খাল দিয়ে ভারী-ভারী অনেক বাল্কহেড চলাচল করে।আর ব্রিজ দিয়ে ভারি ভারি যানবাহন চলাচল করে এবং প্রতিদিন ২০ হাজার লোকে যাতায়াতে।উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করি এই ব্রিজটি দ্রুতই যেন মেরামত করেন।

লতব্দী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও লতব্দী ৮ নং ওয়ার্ড সদস্য মো: জসিমউদদীন বলেন ভোররাতে বালু বোঝাই বাল্কহেড ব্রিজে সজোরে ধাক্কা দিলে ব্রিজের একটি পিলারে ফাটলের সৃষ্টি হয় যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ জানান খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠিয়েছি ঘটনা নিশ্চিত হলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
আগামীতে অবৈধ ভাবে বাল্কহেড যাতে চলাচল করতে না পারে সেই বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করবো।

Leave a Reply

Your email address will not be published.