বরগুনায় জেলা প্রশাসনের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

অন্যান্য

মোহাম্মদ মেজবাহ উদ্দিন বরগুনা থেকে :
রমজানের শেষ লগ্নে আজ ২৫ এপ্রিল ২০২২ বরগুনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন বরগুনার সুযোগ্য জেলা প্রশাসক জনাব হাবিবুর রহমান, প্রধান অতিথি ছিলেন বরগুনা১ আসনের মাননীয় সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। বিশেষ অতিথি ছিলেন বরগুনার পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গির মল্লিক। ইফতার মাহফিলে প্রশাসনের লোকজন সহ সাংবাদিক, পুলিশ প্রশাসন, শিক্ষক,ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণীর লোকজন অংশগ্রহণ করেন।

সার্কিট হাউজের ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরগুনা পৌরসভার প্যানেল মেয়র মোঃ রইসুল আলম রিপন, বরগুনা প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট সঞ্জীব দাস সাধারণ সম্পাদক এডভোকেট সোহেল হাফিজ। আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার বরগুনা জেলা সভাপতি ইত্তিজা হাসান মনির, বাবুল মাহবুব যুগ্ন-সাধারন সম্পাদক, মেজবাহ উদ্দিন যুগ্ম সাধারন সম্পাদক, আবদুস সোবাহান অর্থ বিষয়ক সম্পাদক আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা বরগুনা, প্রশাসনিক লোকজনসহ ও অন্যান্য নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা মাহে রমজানের তাৎপর্য তুলে ধরে বিশেষ বক্তব্য রাখেন। প্রধান অতিথি ও বক্তারা আলোচনায় তুলে ধরেন যে, বরকতময় মাস রমজান। এ মাসের রোজা পালনের মাধ্যমে মুমিন বান্দার জন্য যেসব অতুলনীয় প্রাপ্তি রয়েছে তা সুস্পষ্ট ভাষায় তুলে ধরেছিলেন বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। তিনি শাবান মাসের শেষ দিন সাহাবায়ে কেরামের উদ্দেশ্যে রমজানের প্রাপ্তিগুলো বর্ণনা করেছেন।

এটা এমন এক মাস যার প্রথম অংশে রহমত। মধ্য অংশে মাগফিরাত, শেষাংশ হলো জাহান্নামের আগুন থেকে নাজাত। যে ব্যক্তি এ মাসে তার অধিনস্তদের ভার-বোঝা সহজ করে দেবে, আল্লাহ তাআলা তাকে ক্ষমা করবেন। তাকে জাহান্নামের আগুন থেকে মুক্তি দেবেন।আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রমজানের রহমত বরকত মাগফেরাত ও নাজাতের তাওফিক দান করুন।
ইফতার মাহফিলে সকলের উদ্দেশ্যে দোয়া মোনাজাত করা হয় এবং করোনা ভাইরাস নামক মহামারী থেকে পরিত্রাণ লাভের আকাঙ্ক্ষায় আল্লাহর কাছে বিশেষ ফরিয়াদ করা হয়।

এসময় সমগ্র উম্মাহ,দেশ ও জাতির কল্যাণ কামনা করেও দোয়া মোনাজাত পরিচালনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.