বগুড়ায় সন্ত্রাসী হামলায় বসতবাড়ি ভাঙচুর থানায় অভিযোগ

অপরাধ

রাকিব মাহমুদ ডাবলু :
বগুড়ার গাবতলী সন্ত্রাসী হামলায় বসতবাড়ি ভাংচুর করা হয়। এ ঘটনা ঘটে গাবতলী উপজেলার নেপালতলী ইউনিয়নের ধনঞ্জয় মধ্যপাড়া গ্রামে। অভিযোগ সূত্রে পাওয়া যায় মোঃ শুকুর মাহমুদ আকন্দ(৫৫)পিতা মৃত ওসমান আকন্দ গাবতলী থানায় হাজির হয়ে থানায় অভিযোগ করেন। বিবাদী আমির উদ্দিন(৫২)পিতা-মৃত মোবারক আকুন্দ। মোঃমাহফুজ আকন্দ(২৫) আশিক আকুন্দ(২০)মোছাঃআম্বিয়া বেগম(৩০)মোছাআখি খাতুন সকলের পিতা মোঃ আমির উদ্দিন আকন্দ।

মোছাঃ গোলাপী বেগম(৪৫)স্বামী আমির উদ্দিন আকন্দ। মোঃ খলিল আকন্দ(৫৫) পিতা-মৃত কাবিল । মোঃ আরিফুল আকন্দ(৩৫) মোঃ ওয়াজেদ আলী আকন্দ(২৮) উভয়ের পিতা মোঃ খলিল আকন্দ। মোঃ মুগলূ আকন্দ পিতা-মৃত ঘুনিয়া আকন্দ সর্ব সাং ধনঞ্জয় মধ্যপাড়া থানা গাবতলী। থানা গাবতলী বগুড়া জেলাগনসহ অজ্ঞাতনামা ১৫/২০জনের আসামিদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়। ৭ ফেব্রুয়ারি ২০২১ রোজ রবিবার। অনুমান দুপুর ১২ ঘটিকায় এ ঘটনা ঘটে। আসামি গন বেআইনিভাবে বসতবাড়ি অনধিকার প্রবেশ করিয়া ঝগড়া ঝাটি শুরু করে এক পর্যায়ে সকল আসামে কোন জনতার দলবদ্ধ হইয়া হাতে রামদা ধারালো ছোরা পিস্তল লোহার রড বাঁশের লাঠি কাঠের বাটাম ইত্যাদি দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হইয়া বাড়ির মহিলাদের অক্ষত ভাষায় গালাগালি করতে থাকে। এই গালাগালি নিষেধ করতে গেলে তাদের ওপর এলোপাতাড়িভাবে মারধর শুরু করে তা তাদেরকে রক্ষা করতে গেলে তাহার স্ত্রী কদভান বেগম ও দুই ছেলের স্ত্রী মোছাঃমেরা বেগম মোছাঃতাসলিমা বেগম আসিলে আসামিদের হাতে থাকা বাঁশের লাঠি দিয়ে তাদেরকে এলোপাতাড়িভাবে মারপিট করে তাদের শরীরের বিভিন্ন স্থানে ছিলে যায় ফুলে যায় যখম করে দেয় হয়।

আসামী গন তাদের হাতে থাকা রামদা কুড়াল দিয়ে বসতবাড়ি সহ পাঁচটি আধা পাকা টিন সেড ঘর ঘরের যাবতীয় আসবাবপত্র সম্পূর্ণরূপে ভেঙ্গে চুরমার করে ফেলেন। ১নং আসামী স্বয়ং ঘরের তোষকের নিচ থেকে এক লক্ষ টাকা অসৎ উদ্দেশ্যে চুরি করে আসামী গন চলে যাওয়ার সময় বাড়ি থেকে তিন বস্তা চাউল দুইটি বাতিলসহ চাউল কাপড়-চোপড় ইত্যাদিসহ জিনিসপত্র লুট করে নিয়ে যায় যার ক্ষতির পরিমাণ ৬ /৭লক্ষ টাকা। এ ঘটনার ৪থেকে ৫জন সাক্ষীর উপস্থিতি পাওয়া যায়। গ্রামের অনেকেই আগেয়া আসলে আসামীগনরা তাদেরকে বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদান করে চলে যায়। পরে সাক্ষীদের সহয়তায় দুজনকে সিএনজি যোগে গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসার জন্য ভর্তি করানো হয়। এলাকাবাসী সূত্রে আরো জানা যায় যে। প্রায় ১০ থেকে ১২টি মোটরসাইকেল নিয়ে এই সন্ত্রাসী বাহিনী এসে হামলা করে। গাবতলী মডেল থানার ওসি মোঃ মনিরুজ্জামান বলেন দ্রুতগতিতে আসামিদের আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published.