বগুড়া শেরপুরের মির্জাপুরে এসি ল্যান্ডের ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত দুইজন

অপরাধ

ঊর্মি আক্তার :
বগুড়ার শেরপুরে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন এর নেতৃত্বে আসন্ন রমজান উপলক্ষে দ্রব্যমূল্য বৃদ্ধি রোধকল্পে বাজারদর মনিটরিং এবং মূল্যতালিকা প্রদর্শন নিশ্চিতকরণে শেরপুরের মির্জাপুর হাটে এবং আশেপাশের এলাকায় ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯’ অনুসারে মোবাইল কোর্ট পরিচালনা করে ২ টি মামলায় অর্থদন্ড প্রদান করা হয়।
জানা যায় ২৪ মার্চ বুধবার দুপুর ১২ টা হতে মির্জাপুর হাটসহ প্বার্শবর্তী এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট , শেরপুর জনাব সাবরিনা শারমিন কর্তৃক মোবাইল কোর্ট পরিচালিত হয়। মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন শেরপুর উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আমির হামজা এবং সার্বিক সহযোগিতা করেন শেরপুর উপজেলা ভ্যাটেনারি সার্জন,ডাঃ মোহাম্মদ রায়হান পিএএ।
ভ্রাম্যমাণ আদালত চলাকালীন সময়ে অস্বাস্থ্যকর পরিবেশে ও মেয়াদ উত্তীর্ণ পশুর মাংস বিক্রয়ের জন্য ১ টি মামলায় একজনকে ২০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
এছাড়া বিভিন্ন ফার্মেসীতে অভিযান চালানো হয়। এসময় মেয়াদ উত্তীর্ণ ঔষুধ বিক্রয়ের জন্য ১ টি মামলায় একজনকে ৩০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার জন্য পাইকারি এবং খুচরা বিক্রেতা সহ কাঁচাবাজার, ধান- চালের বাজার পরিদর্শন করেন।
অভিমানে শেরপুর থানা পুলিশ ও ভূমি অফিসের কর্মচারীবৃন্দ মোবাইল কোর্টে সহযোগী ছিলেন। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published.