নারায়ণগঞ্জের যৌতুক দাবিতে স্ত্রীকে নির্যাতন মামলায় আইনজীবী কারাগারে

অপরাধ

বিশেষ প্রতিবেদক :
ফতুল্লায় যৌতুকের দাবীতে স্ত্রীকে নির্যাতনের ঘটনায় আদালতে দায়ের করা মামলায় ঢাকা জজ কোর্টের এডভোকেট রাশেদুল আলম (৩২) কে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ৭ আগস্ট সকালে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে ফতুল্লা মডেল থানা পুলিশ।

গ্রেফতারকৃত আসামী রাশেদুল আলম ফতুল্লার পাগলা পূর্ব মুসলিম পাড়ার এম এ হাফিজ আহম্মেদের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১১ মে পারিবারিক ভাবে ফতুল্লা চৌধুরী বাড়ীর উজ্জল চৌধুরীর মেয়ে উর্মি চৌধুরী (২৩) এর সাথে বিয়ে হয় রাশেদুল আলমের। তাদের চার বছরের দাম্পত্য জীবনে হানজালা রাফিদ বিন রাশেদ নামক আড়াই বছরের একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের এক বছর যেতে না যেতেই গত দুই বছর যাবত ১০ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রী ও মামলার বাদী উর্মি চৌধুরীকে নির্যাতন করে আসছিলো। মেয়ের সুখের কথা চিন্তা করে স্বামী এড. রাশেদুল আলমকে বাদীর পরিবার থেকে তিন লাখ টাকা প্রদান করে। তিন লাখ টাকা প্রদানের পরও নির্যাতন করে আসছিলো। গত ১ বছর পূর্বে যৌতুকের টাকার জন্য ছেলে সন্তানসহ বাদীকে বের করে দেয় গ্রেপ্তারকৃত রাশেদুল আলম। এরপর থেকে সে নিজ পিত্রালয়ে বসবাস করে আসছে। এ নিয়ে স্থানীয়ভাবে জনপ্রতিনিধিদের নিয়ে সমাঝোতার জন্য একাধিকবার বিচার-শালিসও হয়, কিন্তু কোনভাবেই সমাঝোতা হয়নি বলে জানায় ভুক্তভোগী।

ফতুল্লা মডেল থানার সহকারী উপ-পরিদর্শক সিরাজ মাতবর জানান, গ্রেফতারকৃতের স্ত্রী নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। সেই মামলার গ্রেফতারী পরোয়ানা থানায় এলে তাকে রবিবার সকালে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published.