নওগাঁ পত্নীতলায় কিশোরীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ১

অপরাধ

নাজমুল হক মান্দা প্রতিনিধি :
নওগাঁর পত্নীতলা উপজেলার কাদাইল এলাকা থেকে এক কিশোরীকে (১১) অপহরণের পর ধর্ষণ ও পতিতাবৃত্তিতে বাধ্য করানোর অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫। গতকাল বুধবার রাত ১১ টায় নওগাঁ শহরের কাঠালতলী এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে র‌্যাব-৫-এর জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। একই বাড়ি থেকে অপহৃত ওই কিশোরীকে উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার ওই ব্যক্তির নাম সালাম হোসেন (৪০)। তিনি নওগাঁ সদর উপজেলার বর্ষাইল গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার (১১ আগষ্ট) সকালে র‌্যাব জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১১ জুলাই নওগাঁর পত্নীতলা উপজেলার কাদাইল বাজার এলাকা থেকে ওই কিশোরীকে একটি সিএনজিতে তুলে নিয়ে সালাম হোসেন ও তাঁর সহযোগীরা অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে অপহরণকারীরা ফোন করে ওই কিশোরীর বাবার কাছ থেকে মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকাও আদায় করে। এ ঘটনায় ওই কিশোরীর বাবা পত্নীতলা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এছাড়া র‌্যাব-৫-এর কাছেও এ সংক্রান্ত একটি অভিযোগ করেন। এ ঘটনার পর পুলিশের পাশাপাশি র‌্যাব ছায়া তদন্ত করতে শুরু করে। তথ্যপ্রযুক্তির সহযোগিতা নিয়ে অপহৃত কিশোরীর অবস্থান নিশ্চিত হওয়ার পর অভিযান চালিয়ে নওগাঁ শহরের কাঁঠালতলী এলাকার একটি বাড়ি থেকে অপহরণকারী সালাম ও অপহৃত কিশোরীকে উদ্ধার করা হয়।

র‌্যাব-৫-এর জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক সহকারী পুলিশ সুপার (এএসপি) মাসুদ রানা দৈনিক বাংলা খবরকে বলেন, অপহরণের পর প্রথমে নওগাঁ শহরের শহরের কাঠালতলী এলাকায় মোজাফফর হোসেনে বাড়ি ভাড়া নিয়ে সেখানে ওই কিশোরীকে আটকে রেখে সালাম, তাঁর অপর দুই সহযোগী চয়ন উদ্দীন ও আলমগীর হোসেন ওই কিশোরীকে একাধিকবার ধর্ষণ করে। পরবর্তীতে ওই কিশোরীকে আটকে রেখে সালাম ও তাঁর সহযোগীরা পতিতাবৃত্তিতে বাধ্য করিয়ে অর্থ উপার্জন করতে শুরু করে।

গতকাল বুধবার সন্ধ্যায় ওই বাসা থেকেই অপহৃত কিশোরী ও এ ঘটনার মূল অভিযুক্ত সালামকে গ্রেপ্তার করা হয়। সালামের সহযোগীদেরও আটকের চেষ্টা চলছে। আটক ব্যক্তিকে সকালে পত্নীতলা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ দৈনিক বাংলা খবরকে বলেন, এ ঘটনায় ওই কিশোরীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন অপহরণ, ধর্ষণ ও পতিতাবৃত্তিতে বাধ্য করানোর অভিযোগে মামলা করেছেন। দুপুরে গ্রেপ্তার ব্যক্তিকে আদালতে নেওয়া হবে এবং আদালতের নির্দেশে অনুযায়ী পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.