কুমিল্লায় করোনা যোদ্ধে জয়ী হলেন কাউন্সিলর আবুল হাসান

অন্যান্য

মামুন মজুমদার :
বাংলাদেশে করোনার সংক্রমণ শুরুর পর থেকেই এর বিরুদ্ধে রীতিমত যুদ্ধ শুরু করেন কুমিল্লা ২৭ নং ওয়ার্ড
সিটি কাউন্সিলর আবুল হাসান। গত ২৫মে করোনা পজিটিভ রিপোর্ট আসার পর ১৬ জুন পরীক্ষায় নেগেটিভ আসে তার।

২৭নং ওয়ার্ডবাসীরা জানান,করোনা পরিস্থিতিতে কর্মহীন মানুষকে কখনো নিজ অর্থায়নে, কখনো সরকারী- বেসরকারি প্রতিষ্ঠানের সহায়তায় আবার কখনো দানশীল ব্যক্তির ব্যক্তিগত অনুদানে খাদ্য সহায়তা তালিকা অনুসারে পৌঁছে দিয়েছেন তিনি। আবার সামাজিক নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে দৈনিক ও সাপ্তাহিক হাট সংকীর্ণ জায়গা থেকে সরিয়ে নিয়ে গেছেন খোলা স্কুল মাঠে।পাশাপাশি করোনা প্রতিরোধে সরকারের প্রতিটি নির্দেশনা মেনে চলতে ক্যাম্পেইনের মাধ্যমে মানুষদের সচেতন করতে গিয়ে কখন যে তিনি নিজেই করোনা আক্রান্ত হয়েছেন তা বলাটাই মুশকিল।

করোনাজয়ী কাউন্সিলর আবুল হাসান জানান,গত ২৫মে পবিত্র ঈদ উল আযহার দিনে করোনা পজেটিভ রিপোর্টের মাধ্যমে নিশ্চিত হই যে আমি করোনায় আক্রান্ত।আক্রান্তের পর থেকে তেমন কোন শারীরিক সমস্যা ছিল না বিধায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার যে সকল প্রটোকল আছে সে অনুযায়ী আমি নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়েছি।আল্লাহর রহমতে আজ ১৬ জুন পরীক্ষায় আমি সহ আমার পরিবারের আরও ৪জনের নেগেটিভ রিপোর্ট এসেছে।আমি মনে করি এ রিপোর্ট আমার কাজের গতি আরো বাড়াবে।সারা বিশ্ব আজ এক ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। বাংলাদেশ ও এর বাইরে নয়।বৈশ্বক এ দুর্যোগ মোকাবেলায় মানুষের পাশে মানুষের দাঁড়ানোর সময়।প্রধানমন্ত্রী আহবান জানিয়েছেন মানবিকতার পরিচয় দিতে। সেজন্য করোনা মোকাবেলায় এ সময়টুকু জনপ্রতিনিধি হিসেবে মানুষের পাশে দাঁড়ানো আমার দায়িত্ব। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যতদিন সময় লাগে ততদিন মানুষের পাশে থেকে সেবা করে যাব ইনশাল্লাহ।

তিনি আরো বলেন, আমি প্রতিদিন নিয়মিত ৪ থেকে ৫ বার গরম পানিতে গারগিল করতাম। নিয়ম করে প্রতিদিন একাধিকবার গরম পানির ভাব নিয়েছি। সকালে একবার এক গ্লাস গরম পানির সাথে আধা চা চামচ ভিনেগার মিশিয়ে গারগিল করেছি। বিকেলে আরেকবার করেছি। একইভাবে সকালে একবার এক গ্লাস গরম পানির সাথে এক চিমটি লবন মিশিয়ে গারগিল করেছি, রাতেও করেছি। দিনে রাতে একাধিকবার গরম পানির ভাব নিয়েছি। ভিনেগার একটি এ্যাসিড, এতে জীবাণুর মৃত্যু ঘটে। একইভাবে গরম পানিতে লবনও কার্যকরী।
তিনি সকলের উদ্দ্যশ্যে আরো বলেন,
ভয় বা আতঙ্কিত না হয়ে বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী সচেতনতামূলক প্রতিরোধ ব্যবস্থা নিয়ে এ ভাইরাস মোকাবেলা করা সম্ভব।

Leave a Reply

Your email address will not be published.