কুমিল্লার লাকসামে সদ্য ভূমিষ্ঠ নবজাতককে রেখে ক্লিনিক থেকে পালিয়ে গেলেন মা

অপরাধ

খোরশেদ আলম- লাকসাম থেকে :
কুমিল্লার লাকসামে একটি ক্লিনিকে সদ্য ভূমিষ্ঠ নবজাতক কন্যা শিশুকে ফেলে পালিয়েছেন মা। গতকাল ৩১ মার্চ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে পৌর শহরের উত্তর বাজার আমেনা মেডিকেল সেন্টারে এ ঘটনা ঘটে।

ক্লিনিকের মালিক সেলিম মাহমুদ সাংবাদিকদের বলেন দুপুর সাড়ে ১২টার দিকে ৩৫/৩৬ বছরের এক মহিলা প্রসব বেদনা নিয়ে ক্লিনিকে আসেন। কয়েক মিনিটের মাথায় স্বাভাবিক ভাবেই একটি কন্যা শিশু ভূমিষ্ঠ হয়। ভূমিষ্ঠ হওয়ার ১০/১২ মিনিটের মাথায় নবজাতককে ফেল রেখে মা ও তার সাথে থাকা ১২ বছরের একটি মেয়ে ও দুই জন বয়স্ক মহিলা পালিয়ে যায়। পরে সিসিটিভি দেখে আমাদের লোকজন মোটরসাইকেলে তাদের বহনকারী ব্যাটারীচালিত অটোরিকশাটি ধাওয়া করলেও কোনো সন্ধান পায়নি।

তিনি আরো বলেন, ইর্মাজেন্সী বিভাগে চিকিৎসা দেওয়ায় রোগীর নাম-ঠিকানা এন্ট্রি করা যায়নি। তবে নবজাতক কন্যা শিশুটি সুস্থ আছে।

লাকসাম থানার ওসি সাহাবুদ্দিন খান সাংবাদিকদের বলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিষয়টি আমাদের জানিয়েছেন। শিশুটির সুরক্ষা এবং তার পরিবার খুঁজে বের করার চেষ্টা চলছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজিয়া বিনতে আলম সাংবাদিকদের বলেন, নবজাতক শিশুটির স্বাস্থ্য সুরক্ষা ও লালন পালনের ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.