কুমিল্লার দাউদকান্দিতে কবি আলী আশরাফ খান’র জন্মদিনে স্বেচ্ছাসেবী সংগঠনকে সংবর্ধনা

অন্যান্য

বিশেষ প্রতিনিধি :
দাউদকান্দিতে ‘সৃষ্টি’ সংগঠনের প্রতিষ্ঠাতা, কবি ও কলামিস্ট মো. আলী আশরাফ খান’র জন্মদিন উপলক্ষ্যে সংগঠন চর্চার গুরুত্ব বিষয়ক আলোচনা সভা ও মানবিক কাজে অবদান রাখায়, স্থানীয় বেশ
কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়।
১৯ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা গৌরীপুর বাজারের আদর্শ দন্ত চিকিৎসালয় অডিটোরিয়ামে অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলওয়াত করেন, সংগঠনের ধর্মবিষয়ক সম্পাদক হাফেজ মোঃ বিল্লাল হোসেন। সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ এখলাছুর রহমান মুন্সী ও সহ-সভাপতি মোঃ সাইফুল ইসলাম স্বপনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি, রোটারিয়ান মোঃ সফিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্য রাখেন, গৌরীপুর কামাল মডার্ণ হসপিটাল এন্ড ডেন্টাল কেয়ারের স্বত্বাধিকারী ও বিশিষ্ট সমাজসেবক রোটারিয়ান মো. কামাল উদ্দিন। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, কবি মো. আলী আশরাফ খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ‘সৃষ্টি’ সাহিত্য-
সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সংগঠনের উপদেষ্টা রোটারিয়ান ডাঃ মোঃ মোজাম্মেল হক, নেদারল্যান্ড প্রবাসী স্বেচ্ছাসেবক মোঃ বোরহান উদ্দিন মোল্লা, সুজন-সুশাসনের জন্য নাগরিক, দাউদকান্দি উপজেলার সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, ‘সৃষ্টি’ সংগঠনের উপদেষ্টা, মোঃ আলী আজম, সহ-সভাপতি মোঃ শাহআলম সরকার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মানবিক কাজে অবদানের স্বীকৃতি স্বরূপ ‘সৃষ্টি’ কর্তৃক বিশেষ সম্মাননা স্মারক-২০২২-এ ভূষিত, জাহানারা ঈমাম স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক ডাঃ মোঃ এনামুল হক,
নিরাপদ চিকিৎসা চাই, কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক, মোঃ হালিম সৈকত, নিরাপদ সড়ক চাই, দাউদকান্দি উপজেলার সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ আলমগীর হোসেন, ‘মেধার বিকাশ’ সমাজকল্যাণ সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মোঃ আনিছুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ আবুল বাশার,
ব্লাড ডোনার্স গৌরীপুরের সভাপতি, মোঃ কাউছার আহমেদ, সুশীল সমাজ সংগঠনের সহ-সভাপতি, মোঃ তৈয়ব আলী, জিয়ারকান্দি সমাজকল্যাণ সংঘের সভাপতি, মোঃ ফাহিম সরকার ও সাংগঠনিক সম্পাদক মোঃ আলম সরকার, প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের সভাপতি মোঃ সজিব সরকার বাবু, দড়িকান্দি ভিশন-২০২৫ -এর সভাপতি, মোঃ আল-আমিন, তারুণ্যের আলো সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম।

অনুষ্ঠান বাস্তবায়নে সার্বিক সহযোগিতায় ছিলেন, ‘সৃষ্টি’ সংগঠনের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ ইব্রাহিম রাসেল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মোঃ ফারুক আহমেদ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ মনির হোসেন, সদস্য রাজিব হোসেন ও সাংবাদিক মোঃ সাইফুল ইসলাম জয় প্রমুখ।

এছাড়াও উপরে উল্লেখিত সংগঠনগুলোর পাশাপাশি
নেদারল্যান্ড প্রবাসী স্বেচ্ছাসেবক মোঃ বোরহান উদ্দিন মোল্লা, লাল সবুজ উন্নয়ন সংঘ ও বাংলাদেশ ফেন্ডসিপ ফাউন্ডেশনকে মানবিক কাজে অবদান রাখায় বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সবশেষে কবি আলী আশরাফ খান, প্রধান অতিথি, সভাপতি, বিশেষ অতিথি এবং সকল সংগঠন থেকে আমন্ত্রিত অতিথিদের সুস্বাস্থ্য-দীর্ঘায়ু এবং সফলতার জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published.