কঠোর বিধিনিষেধের তৃতীয় দিনে রিকশায় সরব রাজধানী

জাতীয়

নিজস্ব প্রতিবেদক :
সাতদিনের কঠোর বিধিনিষেধের আজ তৃতীয় দিন। গত দুদিনের রাজধানীর চিত্র ছিল ভিন্ন। কার্যত ছিল অনেকটাই ফাঁকা। তবে আজ সকাল থেকে অনেকটা বেড়েছে যানবাহন ও মানুষের চলাচল। দুদিনের কড়াকড়ি কাটিয়ে রিকশায় সরব হয়ে উঠেছে রাজধানী। টুকটাক ব্যক্তিগত গাড়িও চোখে পড়েছে। পুলিশের চেকপোস্টগুলোতে অনেকটা ঢিলেঢালা ভাব দেখা গেছে।
মতিঝিল, কাকরাইল, মালিবাগ, রাজারবাগ, মগবাজার, সাতরাস্তা, কারওয়ানবাজার সর্বত্রই রিকশা চলছে ব্যাপক হারে।
রাজারবাগ এলাকার খসরু মিয়া গত তিনদিন ধরেই রিকশা চালাচ্ছেন।
তিনি জানান, প্রথম দুদিন গলিতে চালালেও আজকে প্রধান সড়কে রিকশা চালাচ্ছেন। সকাল ছয়টা থেকে অনেক পথে চালালেও কোথায় কেউ আটকায়নি। মাঝে-মধ্যে যাত্রীর পরিচয় জানতে চাওয়া হয়েছে।
বেগুন বাড়ি এলাকার আশরাফও কথা বললেন একই সুরে। তিনি জানান, গ্যারেজ থেকে কম বের হয়েছেন তিনি। তবে তিনি প্রতিদিনই গাড়ি নিয়ে বেরিয়েছেন। কোথাও যাত্রী পরিবহনে বাধা পাননি।
রাজধানীর মালিবাগ, মগবাজার এলাকায় প্রতিবেদকের চোখে রিকশার জটে দৃশ্য দেখা মিলেছে। মগবাজার মোড়ে সেনাবাহিনী ও পুলিশকে ব্যারিকেড দিয়ে যাত্রীর পরিচয় জানতে চাওয়ায় দীর্ঘ লাইন দেখা গেছে।
উল্লেখ্য, করোনার সংক্রমণ মোকাবিলায় দেশজুড়ে সাতদিনের কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিনে গতকাল কারণ ছাড়া ঘরের বাইরে বের হওয়ায় ২১৩ জনকে ২ লাখ ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আটক করা হয়েছে ৩২০ জনকে। প্রথমদিন আটক করা হয় ৫৫০ জনকে।

Leave a Reply

Your email address will not be published.