আশুলিয়া শিমুলিয়ার রনস্থলে মসজিদ কমিটির সভাপতি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

অপরাধ

আশুলিয়া প্রতিনিধি :
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাংলাদেশে প্রতিনিয়তই শোনা যায় সংঘর্ষ, আহত বা নিহতের কথা। তবে এবার আশুলিয়ার শিমুলিয়া রণস্থল গ্রামের ব্যপারি পাড়ায় ঘটলো একই গুষ্টি বা সমাজের মধ্যে মসজিদ কমিটির সভাপতি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা।
প্রায় দুই দিন যাবৎ লেগে থাকা উক্ত ঘটনায় মহিলা পুরুষ সহ আহত প্রায় ৭। আতংকে আছেন গ্রাম বাসি,
সরজমিনে গেলে গ্রাম বাসি জানান মসজিদ কমিটির সভাপতি আনোয়ার হোসেন অসুস্থ থাকায়, ফরহাদ হোসেন, নজরুল ইসলাম, ও সাইদুল ইসলাম, নামে তিন ব্যক্তি মসজিদের টাকা আত্মসাৎ ও জোর পুর্বোক সভাপতি হওয়ার জন্য উঠে পড়ে লেগেছে।
মসজিদ কমিটির সদস্য জামাল হোসেন ৪৫ এবিষয়ে বাধা প্রধান করলে গত রবিবার রাতে তাকে কে ধরে নিয়ে আটক রেখে মারধর করে। ঘটনাটি জানা জানি হলে এলাবাসি তাকে উদ্ধার করে। পর্বতিতে এদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মহিলা সহ দুই গ্রুপের মধ্যে মোঃ ছানোয়ার হোসেন, তার পিতা মোঃ শামসুদ্দিন, আক্তার হোসেন,মোঃ আরফান হোসেন, ও আয়েশা আক্তার,সহ আহত ৭।
মুসুল্লিরা বলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিদয় মসজিদের চাবি চাইতে গেলেও চাবি দেননি ফরহাদ হোসেন। কেন্দ্রীয় মসজিদ আজ ৫দিন যাবৎ বন্ধ করে আমাদের নামাজ পড়া বন্ধ করে রেখেছে। ফরহাদ, সাইদুল, ও নজরুল খারাপ প্রকৃতির লোক।
প্রত্যক্ষদর্শীরা জানান এরা একক ভাবে মসজিদ কমিটির সভাপতি হতে ব্যপরোয়া। শুধু মসজিদ কমিটির বিষয় নয়, এরা আরেক জনের জমি অন্যত্রে বিক্রি করে টাকার আত্মাসাদের অভিযোগ ও রয়েছে তাদের বিরুদ্ধে। ভাই বোনের জমি সংক্রান্ত কিছু বিষয় নিয়েও জটিলতা করে রেখেছে এরা ।
তারা আরও জানান৷ এবিষয়ে দুই পক্ষ আশুলিয়া থানায় পাল্টা পাল্টি অভিযোগ দায়ের করেছে। পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করে ঘটনা নিয়ন্ত্রণে আনলেও পুলিশের সামনেও ঘটেছে মারধরের ঘটনা । ঘটনা স্থল থেকে তিন জনকে আটক করে পুলিশ, পরে এলাকায় বিষয়টি সমাধানের জন্য এলাকার মাদবরদের সুপারিশে ছেড়ে দেওয়া হয় তাদের । শেষ খবর পাওয়া পর্যোন্ত উক্ত ঘটনার কোন সুরাহা হয়নি বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published.