আশুলিয়ায় করোনাভাইরাস প্রতিরোধে কাজ করে যাচ্ছে এভারলাষ্টিং হিউম্যান রাইটস সোসাইটি

অন্যান্য

মোঃ শাকিল আহমেদ আশুলিয়া থেকে :
রবিবার ২৬ এপ্রিল বেলা ১১ ঘটিকায় ঢাকার আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজী ইউনুছ আলী কলেজের কবি নজরুল ইসলাম মুক্ত মঞ্চে এস মাল্টিমিডিয়া চেয়ারম্যান সোলাইমান ইসলামের নেতৃত্বে এবং এভারলাষ্টিং হিউম্যান রাইটস সোসাইটি আয়োজনে করোনা ভাইরাস প্রতিরোধে সেচ্ছাসেবক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখা, গণসচেতনতা বৃদ্ধি, সাবান দিয়ে হাত ধুঁয়া,করোনা ভাইরাসের লক্ষ্মণ সমুহ এবং করোনা ভাইরাস হলে কি করতে হবে ইত্যাদি সহ করোনা ভাইরাস এর সার্বিক আলোচনা করা হয়।

এ সময় উক্ত প্রশিক্ষণ কর্মসূচির আয়োজক কমিটির পক্ষে সোলাইমান ইসলাম বলেন, করোনা ভাইরাস একটি মহামারি ছোঁয়াছে রোগ। তাই সামাজিক দুরত্ব বজায় রেখে চলার উপর গণ সচেতনতা বৃদ্ধি করাই হলো আমাদের সংগঠনের কাজ।
তিনি আরও বলেন, আমার নেতৃত্বে এভারলাষ্টিং হিউম্যান রাইটস সোসাইটি মাধ্যমে ধামসোনা ইউনিয়নে ৩ টি, আশুলিয়া ইউনিয়নে ১ টি,ইয়ারপুর ইউনিয়নে ৫ টি সেচ্ছাসেবক কমিটিসহ ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন করতে পেরেছি। আজকেও প্রায় শতাধিক মানুষের মাঝে আশুলিয়ার চিত্রশাইলে হাজী ইউনুস আলী কলেজে করোনা ভাইরাস প্রতিরোধে প্রশিক্ষণ দেওয়া হয় এবং একটি সেচ্ছাসেবক কমিটি গঠন করা হয়। এসময় তিনি আরও বলেন, যদি কেউ সেচ্ছাসেবক কার্ড পাওয়ার পর কেউ যদি কার্ডের অপব্যবহার করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কামরুল হাসান শাকিল এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রশিক্ষণ কর্মসূচির আয়োজক ও করোনা ভাইরাস প্রতিরোধে সেচ্ছাসেবক সোলাইমান ইসলাম, গাজীরচট এ এম স্কুল এবং কলেজের অধ্যাপক খন্দকার মোজাফফর হোসেন, এভারলাষ্টিং হিউম্যান রাইটস সোসাইটির প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাদশা, হাজী ইউনুস আলী কলেজে প্রতিষ্ঠাতা পরিচালক সুমন মিয়া,স্বাস্থ্যকর্মী সাফিয়া লাকীসহ স্থানীয় সেচ্ছাসেবক কর্মীগণ।

Leave a Reply

Your email address will not be published.