Doinik Bangla Khobor

১২ বছরেও খোঁজ মিলেনি সাবেক ছাত্রলীগ নেতা আবু জাফরের

মোহাম্মদ জুবাইর :
রাউজান উপজেলা (দক্ষিন) ছাত্রলীগের সাবেক সভাপতি ও ১৪ নং বাগোয়ান ইউনিয়নের দল দুই বারের নির্বাচিত চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ আবু জাফরের নিখোঁজ হওয়ার ১২ বছর পার হলো।
রাউজান সহ চট্টগ্রাম নগরের রাজপথ কাঁপানো এক সময়কার তুখোড় ছাত্রনেতা। সেনা শাসনামলের সাহসী রাজনৈতিক, যার ডাকে সাড়া দিয়ে জীবনের মায়া ত্যাগ করে রাজপথে ঝাপিয়ে পড়তেও দ্বিধা করতো না তরুন সমাজ সেই সাড়া জাগানোর বলিষ্ঠ কন্ঠস্বর এখন নিঃস্তব্ধতার আড়ালে চলে গিয়েছে।
তার স্বজন ও কর্মীদের মতে, সৈয়দ মোহাম্মদ আবু জাফরের অল্প সময়ে বিপুল জনপ্রিয়তাই তার গুমের কারন হয়ে দাড়িয়েছে। এই তরুনের জয়জয়কারে জেষ্ঠ নেতাদের জনপ্রিয়তা অনেকটাই মলিন করে দিয়েছিল রাউজান সহ আশপাশে। এতে সে অল্প সময়েই অনেকই পথের কাটা হয়ে দাড়িয়েছিল।

তথ্য মতে, ১২ বছর আগে ২০১০ সালের ২৭ ই মার্চ সকাল ১১ টার দিকে বন্দর নগরীর ওমর গনি এম ই এস কলেজ সম্মূখস্ত ভূইয়া গলি হতে সাদা রঙের একটি মাইক্রোবাসে অজ্ঞত কিছু লোকজন হটাৎ তাকে গাড়িটিতে নিয়ে যায়। এর পর থেকে নিখোঁজে তালিকায় আজো ছবিটির সৈয়দ মোহাম্মদ আবু জাফর।

স্বজন ও কর্মীদের দাবী,র‍্যাব, পুলিশ সহ তৎকালীন প্রশাসনের সকলের কাছে আকুতি মিনতি করেও কোন সদুত্তর পাওয়া যায়নি। এতোদিনে হয়তো তাঁর নিখোঁজের অনুসন্ধান করা এখন পুরোপুরি বন্ধও করে দিয়েছেন তারা। কোন এক অজানা কারনে দিনে দুপুরে অদৃশ্য হয়ে গেছেন তিনি।

ছাত্র নেতা থেকে জনপ্রিয় চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ আবু জাফরের পেছনে স্লোগান ধরে আজ অনেকেই উপজেলা ও নগরের বড় নেতা বনে গিয়েছেন। তবে তার নিখোঁজের বিষয়ে মাথা ঘামাতে চান না কেউই। হয়তোবা সময়ের সাথে সাথে ভুলেই গিয়েছেন তাঁর এক সময়ের কর্মীরা।
সকলে ভুলে গেলেও তার ফিরে আসার আশায় আজো অপেক্ষায় আছে তার স্বজন সহ বেশ কিছু কর্মীরা।