Doinik Bangla Khobor

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ জীবাণুনাশক স্প্রে চেম্বার স্থাপন করলেন

মোঃ শাকিল আহম্মেদ :
ঢাকার অদূরে ব্যতিক্রমী এক উদ্যোগ হাতে নিলেন ,করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচতে সাভার মডেল থানায় জীবাণুনাশক স্প্রে চেম্বার স্থাপন করা হয়। সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদের উদ্যোগে, এই চেম্বার স্থাপনের কাজ শুরু হয়।সাভার মডেল থানা ভবনের প্রবেশ মুখে ‘আল-মুসলিম গ্রুপ’ পোশাক কারখানার সহায়তায় স্থাপন করা হয়েছে এই চেম্বারটি। চেম্বারের ভেতর বেশ কয়েকটি নজেল থেকে নিঃসরিত হচ্ছে ব্লিচিং মিশ্রিত পানি। সাবান-পানি বা অন্য জীবানুনাশক ও স্প্রেতে ব্যবহার করা যাবে। যা আগত মানুষের পোশাক এবং দেহের উপরিভাগের জীবাণু ধ্বংস করে ফেলতে সক্ষম হবে।
সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ জানান, এই স্প্রে চেম্বার শুধুমাত্র পুলিশের জন্য নয়। থানায় প্রবেশরত সকলকেই এই চেম্বারের ভেতর দিয়ে যেতে হবে। পুলিশের কাছে সেবাপ্রত্যাশী সাধারণ মানুষও নির্ভয়ে থানায় আসতে পারবে। আবার পুলিশও নির্ভয়ে জনগণকে সেবা দিতে সক্ষম হবে।
তিনি আরও জানান, এ পর্যন্ত সাভার থানার পুলিশ সদস্য যাদের মাঝে করোনার লক্ষণ বা উপসর্গ ছিল তাদের সকলকেই টেস্ট করা হয়। টেস্টে নেগেটিভ এসেছে, এবং আশা করি আমরা করোনা এই পরিস্থিতিতে সকলের পাশে থাকবো ইনশাআল্লাহ,সাভার মডেল থানায় স্থাপিত স্প্রে চেম্বার সাভার থানা পুলিশের এই উদ্যোগ প্রশংসনীয়।