Doinik Bangla Khobor

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পূবাইলে মানববন্ধন

রবিউল আলম,গাজীপুর থেকে :
সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক, প্রকাশক ও সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে পাঁচ কোটি টাকার মানহানি মামলার প্রতিবাদে গাজীপুরের পূবাইল থানাধীন মীরেরবাজার এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে পূবাইল প্রেসক্লাবের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

পূবাইল প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধনে সভাপতিত্ব করেন পূবাইল প্রেসক্লাবের সভাপতি ও যুগান্তরের প্রতিনিধি মোঃ আক্তার হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন পূবাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সারাবাংলা ডট নেটের জেলা প্রতিনিধি মোঃ তাওহীদ কবির, সাংগঠনিক সম্পাদক ও এশিয়ান টিভির প্রতিনিধি মোঃ জুয়েল পাঠান, সংবাদ মোহনার প্রতিনিধি মোঃ লিটন মিয়া, প্রচার সম্পাদক ও সন্ধাবানীর স্টাফ রিপোর্টার রবিউল আলম, গাজীপুর কন্ঠের প্রতিনিধি রফিকুল ইসলাম, ঢাকা টাইমসের প্রতিনিধি রাজিব হোসেন,সোনালী খবরের প্রতিনিধি মো. আল-আমিন সরকার,দৈনিক মুক্তালোকের প্রতিনিধি মোঃ মামুন মিয়া, সময়ের কাগজের প্রতিনিধি মোঃ আবু সাঈদ চৌধুরী, কলকাতা টিভির প্রতিনিধি মো. রিয়াজ খান, সাংবাদিক শাহিন সরকারসহ আরও অনেকে।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, যদি সাংবাদিক মিলনের বিরুদ্ধে মিথ্যে মামলা প্রত্যাহার করা না হয় তাহলে আরও কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণাও দেন তারা। অবিলম্বে তার বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমূলক সকল মামলা প্রত্যাহারের দাবি জানান সাংবাদিকরা।

প্রসঙ্গত, গাজীপুর মহানগর যুবলীগের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলামের দখলদারিত্ব, মাদক ব্যবসা ও দলীয় পদ কেনাবেচা নিয়ে সমকালে প্রতিবেদন প্রকাশের পর সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক, প্রকাশক ও সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে পাঁচ কোটি টাকার মানহানি মামলা করেছেন তিনি।

বুধবার সকালে গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৩ এ মামলা দায়ের করেন সাইফুল। গত ১১ মার্চ সমকালের প্রথম পৃষ্ঠায় ‘যুবলীগের সাইফুল অপরাধে মশগুল’ শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন ছাপা হয়।