Doinik Bangla Khobor

রাজনীতি মানে নিজেকে জনগনের জন্য উজার করে দেয়া সোলাইমান ইসলাম

নিজস্ব প্রতিবেদক :
সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনা পরিস্থিতির কারনে অনেক ভোগান্তির মধ্যে দিয়ে সময় কাটাচ্ছেন আমাদের দেশের মানুষ। আমাদের দেশ তৃতীয় বিশ্বের দেশ । আর আমাদের দেশের সংখ্যাগনিষ্ট মানুষ দিন কাটায় অভাব অনাটনের মধ্যে। দেশে ছোট কোন দুর্যোগ হলেও আমাদের দেশের মানুষের সামাল দেয়ার ক্ষমতা থাকে না। দেশের যে কোন ক্লান্তি লগ্নে বিত্তবানদের এগিয়ে আসা দরকার বলে মনে করেন রাজধানী আশুলিয়ার যুবলীগ নেতা সোলাইমান ইসলাম।
ছাত্রজীবনে ছাত্রলীগ দিয়ে রাজনীতি জীবনের সুচনা ঘটে তরুন এই নেতার। নিজের এলাকায় যতটুকু আছে তার সবটুকু দিয়েই অসহায় ও মেহনতী মানুষের পাশে দাঁড়ান তিনি।
এলাবাসীর সাথে কথা বলে জানা যায়, দেশের চলমান করোনার সময়ে রাতের আধারে মানুষে দুয়ারে পৌছেঁ গিয়েছেন খাবার ও সুরক্ষা সামগ্রী নিয়ে। শুধু এই সময়েই না। এলাকার কারো কোন ধরনের সমস্যা হলে সবার আগেই ছুটে আসেন তার কাছে
এ বিষয়ে সোলাইমান হোসেন বলেন, আমি আমার এলাকার মানুষের জন্য তেমন কিছুই করতে পারি না। তবে কিছু করার চেষ্টা করি। আর অসহায় মানুষের জন্য কিছু করতে পারলে মনে তৃপ্তি পাই।
তিনি আরো বলেন, আমরা যারা রাজনীতি করি তাদের একটাই লক্ষ থাকা উচিত। আর সেটা হলো জনগনের সেবা করা। অসহায়দের সেবা করার মাধ্যে যেই দোয়া ও ভালবাসা থাকে তাতেই একজন মানুষের উপরে যাওয়ার জন্য যথেষ্ঠ। রাজনীতি মানে নিজেকে জনগনের জন্য উজার করে দেয়া। রাজনীতিবীদদের এক হয়ে দেশের মানুষের জন্য কাজ করার আহ্ববান জানান তরুন এই নেতা।