মুন্সীগঞ্জে অবৈধ সিসা কারখানায় অভিযানে ২ লাখ টাকা জরিমানা

অপরাধ

বিশেষ প্রতিনিধি :
মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুচরে অবৈধভাবে গড়ে ওঠা পুরাতন ব্যাটারি গলিয়ে সিসা তৈরির দুই কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।
গত ২৮ ফেব্রুয়ারি বুধবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ।
জানা যায়, অবৈধভাবে পুরাতন ব্যাটারি গলিয়ে সিসা তৈরি করায় অভিযান চালিয়ে কারখানা দুইটি বন্ধ করে দেয়া হয়। এছাড়া আইন অমান্য করায় কারখানাগুলোকে ২ লাখ টাকা জরিমানা করা হয় এবং কারখানার শেয়ার পার্টনার মো. মুখলেসুর রহমানকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।
স্থানীয়রা জানান, কারখানা দুটির মালিক রতন, মোখলেস, বিল্লাল, সুমন, সজীব ও ইব্রাহিম। এদের বাড়ি গাইবান্ধা, সাভার, যাত্রাবাড়ি এলাকায়। আনুমানিক ৩ সপ্তাহ আগে কারাখানা দুটি খোলা হয়েছে।
এলাকাবাসী আরও জানান বেল্লাল এক প্রভাবশালী এক নেতার নাম ভাঙ্গিয়ে এই অবৈধ কারখানা চালিয়ে আসছিল।
সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সাব্বির আহমেদ জানান, উপজেলার বালুচর ইউনিয়নে মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধভাবে পুরাতন ব্যাটারি গলিয়ে সিসা তৈরির দুই কারখানায় অভিযান চালিয়ে বন্ধ করে দেয়া হয়।
এ সময় পরিবেশ সংরক্ষণ আইনে ২ লাখ টাকা জরিমানা করা হয় এবং কারখানার শেয়ার পার্টনার মো. মুখলেসুর রহমানকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.