মুনিয়া হত্যা মামলার তদন্ত প্রতিবেদন অষ্টম বারের মতো পেছালো, পিবিআই

অপরাধ

মোঃ মাহবুব আলম চৌধুরী জীবন :
ঢাকার গুলশানে গত বছর এপ্রিল মাসে কলেজ ছাত্রী মুনিয়ার রহস্যজনক মৃত্যুর পরিপ্রেক্ষিতে দায়েরকৃত হত্যা ও ধর্ষণ মামলার তদন্ত প্রতিবেদন জমা দেবার তারিখ অষ্টমবারের মতো পেছালো পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।
ঢাকা মহানগর হাকিম নিভানা জেসির আদালত অষ্টমবারের মতো সময় আবেদন গ্রহণ করে তদন্ত প্রতিবেদন জমা দেবার নতুন তারিখ নির্ধারণ করে দেন আগামী ১৩ মার্চ। তদন্ত প্রতিবেদন সম্পন্ন না হওয়ায় পিবিআই এর তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিনের আবেদনের পরিপ্রেক্ষিতে নতুন এ তারিখ দেয়া হয়।
উল্লেখ্য, কুমিল্লার বাসিন্দা ঢাকার এক কলেজের ছাত্রী মুনিয়াকে গত বছর ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাট থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়।
তার বোন তানিয়া কুমিল্লা থেকে এসে সেদিনই আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে গুলশান থানায় মামলা করেছিলেন। সেই মামলায় তিনি অভিযোগ করেছিলেন, বসুন্ধরা এমডি সায়েম সোবহান আনভীর ‘বিয়ের প্রলোভন’ দেখিয়ে মুনিয়ার সঙ্গে সম্পর্ক গড়ে তুলেছিলেন। তাকে ওই বাসায় রেখেছিলেন। কিন্তু বিয়ে না করে তিনি উল্টো ‘হুমকি’ দেওয়ায় মুনিয়া আত্মহত্যা করেন।
তদন্ত শেষে গত বছর ২২ জুলাই পুলিশ জানায়, এ মামলায় আনভীরের কোনো ‘দোষ পাওয়া’ যায়নি।এরপর গত ৬ সেপ্টেম্বর ঢাকার ৮ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম মাফরুজা পারভীনের আদালতে ‘হত্যা ও ধর্ষণের’ মামলাটি করেন তানিয়া। বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
এদিকে মুনিয়া ধর্ষণ ও হত্যা মামলার আরেক এজাহারভুক্ত আসামি সাইফা রহমান মিমের জামিন নাকচ করেছেন আদালত। গত বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতাউল্লাহ এ আদেশ দেন।
এর আগে বুধবার আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক আলাউদ্দিন। আসামিপক্ষে জামিন আবেদন করা হলেও শুনানির জন্য সময় চাওয়া হয়। আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে জামিন শুনানির জন্য এদিন ধার্য করেন।

Leave a Reply

Your email address will not be published.