বিসিআরএ সম্মাননা পেলেন লাজুক

বিনোদন

রিয়েল তন্ময় :
অভিনেত্রী ও নির্মাতা রাশেদা আক্তার লাজুক। শোবিজে তার পথচলা শুরু হয় অভিনয় দিয়ে। নব্বই দশকের শেষদিকে তিনি বেশ ব্যস্ত সময় পার করেছেন নাটক-টেলিছবির অভিনয়ে। সে সময়ের নন্দিত সব অভিনেতার বিপরীতে অভিনয় করেছেন তিনি। একটা সময় নাম লেখান নির্মাণে। এখন তাকে সেভাবে অভিনয় না দেখা গেলেও নির্মাণে বেশ ব্যস্ত সময় পার করছেন। তারই ধারাবাহিকতায় আবারও কাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কার পেলেন লাজুক। এবার লাজুক তার পরিচালিত দর্শকপ্রিয় ধারাবহিক ‘পরিবার’ নাটকের জন্য শ্রেষ্ঠ নাটক ও পরিচালক বিভাগে দুটি পুরস্কার অর্জন করেছেন।

বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন-বিসিআরএ কর্তৃক চলচ্চিত্র, টিভি, সঙ্গীত এবং মঞ্চ তারকাদের নিয়ে সেরার ভিত্তিতে ‘বিসিআরএ অ্যাওয়ার্ড-২০২২’ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির হাতে থেকে সম্প্রতি এ পুরষ্কার গ্রহণ করেন লাজুক।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমি খুবই আনন্দিত। কাজের সব স্বীকৃতি এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা ও উৎসাহ দেয়। এই পুরষ্কারের মাধ্যমে আমার কাজের দায়িত্ব আরও বেড়ে গেল। সেই সাথে বেড়েছে দ্বায়বদ্ধতা। আশা করছি, দর্শক চাহিদা মাথায় রেখে আগামীতেও ভালো ভালো নাটক নির্মাণ করে যাবো।

এর আগে লাজুক ‘পরিবার’ ধারাবাহিক নাটকের জন্য শ্রেষ্ঠ নাট্যকার ক্যাটাগরিতে টেলিভিশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্রাব) এর পুরষ্কার অর্জন করেছেন।

বংলাদেশে লাজুক একমাত্র নারী নাট্যকার যার প্রায় আড়াই হাজার পর্বের মতো বিভিন্ন ধারাবাহিক প্রচার হয়েছে। অসংখ্য একক নাটক প্রচার হয়েছে। এরই মধ্যে তার পরিবার ধারাবাহিকটি ৩০৯ পর্ব প্রচার হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published.