Doinik Bangla Khobor

বাগেরহাট জেলার চিতলমারী উপজেলায় আবারও দুইজন করোনা রুগী শনাক্ত

রণিকা বসু মাধুরী বাগেরহাট থেকে :
বিশ্বব্যাপী মহামারী করোনায় আজ পৃথিবী ভারাক্রান্ত এ রোগের সুত্রপাত সুদুর চীন থেকে।এই ভাইরাস আজ পৃথিবীর বুকে হুমকি,এই ভারাসে কেরে নিচ্ছে হাজার হাজার তাজা প্রান।মানুষ আজ অসহায় এই করোনা নামক ভারাসের কাছে।বাবা মা সন্তান আত্নীয় স্বজন সবাই যেন আজ পর। আপনজন যেন আপনজনের শত্রু হয়ে যায় এই করোনা ভাইরাসের কাছে।আজ বাগেরহাটের চিতলমারীতে স্বামী স্ত্রী দুজনার করোনা রিপোর্ট পজেটিভ এসেছে।তারা রাজধানী ঢাকায় পোশাক কারখানায় কাজ করতেন।তাদের গ্রামের বাড়ি,
বাগেরহাটের চিতলমারীর কলাতলা ইউনিয়নে চিংগুরি গ্রামে। সোমবার রাতেই ওই এলাকার ৫ বাড়ি লকডাউন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানাযায়, ৯মে ওই দম্পতি ঢাকা থেকে টুঙ্গিপাড়ায় নানা বাড়ীতে আসেন। সেখানে অবস্থানকালে স্ত্রীর শরীরে করোনা উপসর্গ দেখা দেয়। গত ১০ মে তার ও তার স্বামীর নমুনা পরীক্ষার জন্য টুঙ্গিপাড়া হাসপাতালে পাঠানো হয়। এর পরে তারা টুঙ্গিপাড়া থেকে চিতলমারীর চিংগুড়ি চলে আসেন। সোমবার সন্ধ্যায় তাদের নমুনা রিপোর্ট পজেটিভ আসে। বিষয়টি অবগত হয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুন হাসান ও থানা পুলিশ সংশ্লিষ্ট বাড়ীসহ পাশের আরো ৫টি বাড়ী সম্পর্ণ লকডাউন করে দেয়।

এর আগে ১৪ এপ্রিল উপজেলার পাটড়পাড়া গ্রামে একজনে করোনা ভাইরাস শনাক্ত হয়েছিল। বর্তমানে তিনি সুস্থ আছেন। তবে অভিযোগ রয়েছে হঠাৎ করে এ উপজেলায় বহু লোক রাজধানী ঢাকা ও নারায়নগঞ্জ থেকে বাড়ি ফিরছেন কিন্তু তারা কোনভাবেই হোম কোয়ারেন্টাইন মানছেন না। তাদের উপর প্রশাসনিক তেমন কোন চাপ নেই বলে অনেকেই জানিয়েছেন।এমত অবস্থায় মানুষের সচেতনতাই পারে এই রোগের হাত থেকে বাঁচাতে।