বাগেরহাটের পৌর মেয়র ও সাবেক সচিবকে টাকা আত্নসাৎ মামলায় কারাগারে পাঠানোর নির্দেশ

অপরাধ

বিশেষ প্রতিনিধি :
আড়াই কোটি টাকা আত্মসাৎ মামলায় বাগেরহাট পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খান হাবিবুর রহমান ও সাবেক সচিব মোহাম্মদ রেজাউল করিমের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত,আজ বুধবার দুপুরে বিচারক রবিউল ইসলাম শুনানি শেষে এই আদেশ দেয়। এদিকে এই দুজনের পক্ষে বাগেরহাট আইনজীবী সমিতির সভাপতি এ কে আজাদ ফিরোজ টিপুর নেতৃত্বে প্রায় ৩০০ জন আইনজীবী শুনানিতে অংশ নেন।

পৌরসভার বিভিন্ন পদে নিয়োগ ও নতুন হাসপাতাল ভবন নির্মাণের নামে অর্থ আত্মসাতের অভিযোগে পৌর মেয়র খান হাবিবুর রহমানের বিরুদ্ধে গত বছরের ২৫শে নভেম্বর পৃথক দুটি মামলা করে দুদক,দুদকের সমন্বিত খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে মামলা দুটি করেন।

এর মধ্যে পৌরসভার বিভিন্ন পদে নিয়োগের নামে টাকা আত্মসাতের মামলায় মেয়র হাবিবুরসহ ১৮ জনকে আসামি করা হয়,২০১৭ সালের ২৩শে মার্চ নিয়মনীতি না মেনে ক্ষমতার অপব্যবহার করে মেয়র হাবিবুর রহমান অবৈধভাবে ১৭ জনকে পৌরসভার বিভিন্ন পদে নিয়োগ দেওয়ার মাধ্যমে ১ কোটি ২৬ লাখ ৮৮ হাজার ৫৩ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন বলে মামলায় অভিযোগ করা হয়।

অপর মামলায় অভিযোগ করা হয়, ২০১৪-১৫ অর্থবছরে স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় পৌরসভার উন্নয়নের জন্য স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডে দুই কোটি টাকা জমা করে,ওই টাকা থেকে আবাহনী ক্লাব ও ডায়াবেটিক হাসপাতালের নতুন ভবন নির্মাণের জন্য ৫০ লাখ টাকা করে বরাদ্দ দেওয়া হয়,তবে পৌর মেয়র হাবিবুর রহমান ও তৎকালীন সচিব মোহম্মদ রেজাউল করিম ভবন নির্মাণ না করে পরস্পর যোগসাজশে ব্যাংক থেকে এক কোটি টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

এদিকে মেয়র হাবিবুর রহমানকে কারাগারে পাঠানোর নির্দেশের প্রতিবাদে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা বাগেরহাট-খুলনা মহাসড়ক অবরোধ করে। টায়ার জ্বালিয়ে ও বিদ্যুতের খুটি ফেলে বিক্ষোভ করেন তারা,এতে খুলনা-বাগেরহাট মহাসড়কের সব যান চলাচল বন্ধ হয়ে যায়,পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Leave a Reply

Your email address will not be published.