Doinik Bangla Khobor

প্রশিকা পলাশবাড়ী উন্নয়ন এলাকায় মাদকাসক্তি প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক মত-বিনিময়

মাসুদ রানা, পলাশবাড়ী (গাইবান্ধা) :
প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের প্রধান নির্বাহী সিরাজুল ইসলাম -এর পৃষ্ঠপোষকতায় প্রশিকা পলাশবাড়ী উন্নয়ন এলাকায় “মাদকাসক্তি রুখবো,সমৃদ্ধ বাংলাদেশ গড়ব” এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে বেসরকারি স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা প্রশিকা পলাশবাড়ী উন্নয়ন এলাকা ও গাইবান্ধা জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার সকাল ১১.০০টায় পলাশবাড়ী উপজেলার প্রশিকা গাইবান্ধা ও রংপুর যোনের দায়িত্বপ্রাপ্ত বিভাগীয় ব্যবস্থাপক আনন্দ মোহনের সভাপতিত্বে প্রশিকা পলাশবাড়ী উন্নয়ন এলাকার এলাকা ব্যবস্থাপক সিদ্দিকুল আলম মৃধার সঞ্চালনায় ” মাদকাসক্তি প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক„ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পলাশবাড়ী উপজেলার উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক জনাব মোহাম্মদ শহীদুল মান্নাফ কবীর, পলাশবাড়ী থানার অফিসার ইন চার্জ – এর প্রতিনিধি পুলিশ পরিদর্শক ( তদন্ত) জনাব রূপ কুমার সরকার, প্রশিকার মাদকাসক্তি প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধি কর্মসূচীর বিভাগ প্রধান জনাব প্রদীপ কুমার বিশ্বাস,গাইবান্ধা ও রংপুর যোনের বিভাগীয় ব্যবস্থাপক আনন্দ মোহন, পলাশবাড়ী উপজেলার প্রেসক্লাবের সভাপতি রবিউল হোসেন পাতা,প্রশিকা পলাশবাড়ী উন্নয়ন এলাকার এলাকা ব্যবস্থাপক সিদ্দিকুল আলম মৃধা, গাইবান্ধা উন্নয়ন এলাকার এলাকা ব্যবস্থাপক রিপন খান, ফুলছড়ি উন্নয়ন এলাকার এলাকা ব্যবস্থাপক শামসুল আলম এবং পলাশবাড়ী সদর অফিসের শাখা ব্যবস্থাপক ফজলুল করিম প্রধান ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বক্তারা বলেন, দেশের যুব সমাজের বড় একটা অংশ মাদকাসক্ত হওয়ার কারণে আমাদের জনশক্তি দিনে দিনে অবক্ষয়ের দিকে ধাবিত হচ্ছে। ফলে তাদের মেধা ও সৃজনশীলতা ভাল কাজে আসছে না। যার প্রেক্ষিতে অবনতি ঘটছে মানবিক মূল্যবোধ ও সামাজিক সম্পর্কের। এর বিরূপ প্রভাব পড়ছে সমাজে ও রাষ্ট্রে। বিপদগামী তরুণ সমাজকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে কার্যকরী ভূমিকা রাখতে হবে আমাদেরকেই। এর প্রতিকারে সরকারের পাশাপাশি সব শ্রেণির মানুষকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান বক্তারা। মাদকাসক্তির কুফল সম্পর্কে সচেতনতা সৃষ্টি,পারিবারিক প্রতিরোধ জোরদার, ধর্মীয় অনুশাসন বৃদ্ধিসহ মাদকাসক্তদেরকে পুনর্বাসন নিশ্চিত করতে হবে। সমাজে ন্যায় বিচার, মানবিক মূল্যবোধের চেতনা ও আদর্শ প্রতিষ্ঠায় সোচ্চার হতে হবে। আর তাহলেই মাদকের ভয়াল ছোবল থেকে ব্যক্তি, পরিবার, সমাজ, জাতি ও রাষ্ট্র তথা দেশ রক্ষা পাবে।