Doinik Bangla Khobor

প্রথমবারের মত চলচ্চিত্র জীবন দেব

রিয়েল তন্ময় :
নিজের জেলা শহরে সিনেমার শুটিং করে আসলেন চিত্রনায়ক জায়েদ খান। সোনার চর চলচ্চিত্রের শুটিং করেছেন সেখানে। এ নিয়ে নিজ জেলা শহর পিরোজপুরে দ্বিতীয় কোনো সিনেমার শুটিং করছেন এই অভিনেতা। ‘সোনার চর’ নামের এই চলচ্চিত্রে মৌসুমী ও ওমর সানী অভিনয় করছেন। ‘ভালোবাসা সীমাহীন’ চলচ্চিত্রে জায়েদ খানের হাত ধরে চলচ্চিত্রে অভিষিক্ত হন পরীমণি। ছবিটি মুক্তি পায় ২০১৫ সালের শুরুর দিকে। আর ‘সোনার চর’ নামের নতুন ছবিতে অভিষিক্ত হতে যাচ্ছেন নবাগতা স্নিগ্ধা। স্নিগ্ধার বড় বোনের চরিত্রে দেখা যাবে মৌসুমীকে।

এই ‘সোনার চর’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে পা রাখছেন অভিনেতা জীবন দেব। তিনি ইতোমধ্যে বেশ কিছু নাটকে অভিনয় করে থাকলেও এবারই এই অভিনেতাকে কোন চলচ্চিত্রে দেখা যাবে। শ্রীমঙ্গলের সন্তান জীবন দেব। দীর্ঘদিন ধরেই অভিনয় চর্চা করছেন। নিজের শহর শ্রীমঙ্গলের মানুষের বিনোদন খোরাক জুগিয়ে যাচ্ছেন নিয়মিত। এবার তার বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে। চলচ্চিত্রের মাধ্যমে এবার সারাদেশের মানুষকে বিনোদিত করতেই তিনি তার মেধাকে কাজে লাগিয়ে যাচ্ছেন।

অভিনেতা জীবন দেব বলেন, আমি অভিনয়কে ভালোবাসি। অভিনয় সত্তা আমার ভীতরে লালন করছি। আমি চাই ভালো অভিনেতা হতে। সেই প্রচেষ্টা থেকেই কাজ করে যাচ্ছি নিয়মিত। বেশ কিছু নাটকে অভিনয় করেছি। এই প্রথম চলচ্চিত্রে অভিনয় করছি। ওমর সানী, মৌসুমীর মত গুণী অভিনয় শিল্পীর সাথে একই ছবিতে অভিনয় করতে পারাটাও অনেক সৌভাগ্যের ব্যাপার। আমার প্রথম ছবিতেই এত গুণী মানূষদের পেয়ে আমার কাজ করার আগ্রহটা আরও বেড়েছে। আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি ভালো অভিনয় করার। আশা করি আগামীতে সুযোগ পেলে নিয়মিত চলচ্চিত্রে অভিনয় করব।

এদিকে নিজের শহর পিরোজপুরে ২য় কোন সিনেমার শুটিং করছেন জায়েদ খান। শুটিং প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘নিজের প্রাণের শহর,পিরোজপুরে আসছি,জাহিদ হোসেন পরিচালিত সোনার চর চলচ্চিত্রের শুটিংয়ের জন্য। এটা আমার জন্মস্থান পিরোজপুরদ্বিতীয় কোনও চলচ্চিত্রের শুটিং। এর আগে অন্তর জালা চলচ্চিত্রের শুটিং করেছি এখানে। সবাই দোয়া করবেন। ’

সিনেমাটির গল্পের প্রসঙ্গে জায়েদ খান বলেন,‘৭৫ এ বঙ্গবন্ধুর হত্যার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ফিরে আশা সময়কার গল্প নিয়ে সাজানো হয়েছে ছবিটি। এতে আমি একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করছি। ক্যারিয়ারে অনেক ধরনের চরিত্রে অভিনয় করা হলেও। মুক্তিযোদ্ধা চরিত্রে প্রথম অভিনয় করছি। ’

এক্সেল ফিল্মসের ব্যানারে নির্মাণাধীন এ সিনেমাটি পরিচালনা করছেন জাহিদ হোসেন। ১৭ ডিসেম্বর থেকে পিরোজপুরে সিনেমাটির শেষ লটের শুটিং শুরু হয়েছে। জাহাঙ্গীর সিকদার প্রযোজিত এই সিনেমায় আরও অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, শবনম পারভীন, আবুল হোসেন মজুমদার, শাওন আশরাফ, পাপিয়া মাহিসহ অনেকে।

‘মাতৃত্ব’ সিনেমা নির্মাণের মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে যাত্রা শুরু করেন জাহিদ হাসান। এরপর ‘লীলামন্থন’ সিনেমার কাজ শেষ করেন। যদিও নানা জটিলতায় এখনো আলোর মুখ দেখেনি সিনেমাটি।