Doinik Bangla Khobor

পাবনায় আন্ত:জেলা ডাকাত চক্রের ১০ সদস্য গ্রেফতার

পাবনা সংবাদদাতা :
পাবনা গোয়েন্দা পুলিশ আন্ত:জেলা ডাকাত চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে । এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাকসহ লুন্ঠিত মালামাল।
শনিবার (২৫ নভেম্বর) দুপুরে পাবনা গোয়েন্দা পুলিশ কার্যালয়ের সামনে এক প্রেস ব্রিফিং এ এমন তথ্য জানান পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম।

তিনি বলেন, গত ৯ নভেম্বর রাতে পাবনার বেড়া উপজেলার খাষ আমিনপুর এলাকায় ফরমান সরদারকে অস্ত্রের মুখে জিম্মি করে তার মুদি দোকানে ডাকাতি করে একদল ডাকাত। এ ঘটনায় ১০ নভেম্বর আমিনপুর থানায় মামলা করেন ভুক্তভোগী ব্যবসায়ী। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় পাবনা, সিরাজগঞ্জ ও কুষ্টিয়া জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় পাবনা গোয়েন্দা পুলিশ। তারা গত দুই দিনব্যাপী অভিযান চালিয়ে আন্ত:জেলা ডাকাতদলের মুল হোতা ও পরিকল্পনাকারী সেলিম হোসেনসহ চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করে।

এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাকসহ লুন্ঠিত বিভিন্ন মালামাল। গ্রেফতারকৃতদের বাড়ি পাবনা, সিরাজগঞ্জ, নোয়াখালী, পটুয়াখালী, ঝালকাঠি জেলায়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, ডাকাতদলের সদস্যরা দুটি ট্রাকে করে দেশের বিভিন্ন জেলায় রাস্তার পাশে বাজার, দোকানপাটে ডাকাতি করতো। তাদের লুন্ঠিত মালামাল কেনার জন্য বিভিন্ন জেলায় রয়েছে নির্ধারিত মহাজন। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন জেলায় ডাকাতি, চুরি, ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।