পটুয়াখালীতে বাংলাদেশ পুলিশ বাহিনী নিয়োগ পরীক্ষায় ৪৩ জন উত্তীর্ন অপেক্ষামান ৮

অন্যান্য

এস আল-আমিন খাঁন,পটুয়াখালী থেকে :
শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করে শারিরীক যোগ্যতা সম্পন্ন এবং মেধাবীদের বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ দেওয়া হয়েছে। পটুয়াখালী জেলায় এই দফায় ৪৩ জন প্রার্থী নিয়োগ পেয়েছেন। শতভাগ স্বচ্ছতা এবং যোগ্যতার ভিত্তিতে মেধাবীরা চাকুরী পেয়ে খুশি চাকুরী প্রার্থী ও তাদের পরিবার।

মঙ্গলবার (২৯-মার্চ-২০২২ ইং) তারিখ রাতে ঘড়ির কাটা ঠিক সাড়ে নয় টা। পটুয়াখালী পুলিশ লাইন্স মাঠে উপস্থিত চাকুরী প্রার্থীরা। এ সময় একে একে ঘোষণা করা হয় ৪৩ জনের নাম। নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিত ৪৩ জনকে ফুলেল শুভেচ্ছা জানায় জেলা পুলিশ।
বাংলাদেশ পুলিশের এ বছরের নিয়োগে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হয়েছে। যে কারনে মেধাবী এবং শারিরিক যোগ্যতা সম্পন্ন ছেলে মেয়েরা নিয়োগ পেয়েছে। তাইতো ছেলে-মেয়ের সাফল্যে এখন খুশি এসব পরিবারের সদস্যরা।

নিয়োগ পাওয়া সদস্যরা জানান, তারা সকলেই দেশের কল্যানে কাজ করবেন। বাংলাদেশ পুলিশের ভাবমূর্তী উজ্জল করার পাশপাশি তারা মানবিক পুলিশ হিসেবে নিজেদের গড়ে তুলতে চান।

পটুয়াখালী জেলা পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, ‘বাংলাদেশ পুলিশের আইকন আইজিপি ড. বেনজির আহম্মেদ এর প্রচেষ্টায় নতুন এই নিয়াগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রত্যেক প্রাথীকে ফিজিক্যাল মোট সাতটি ধাপ অতিক্রম করতে হয়েছে। পরবর্তীতে তারা লিখিত পরীক্ষায় অংশ গ্রহন করেন। আর লিখিত পরীক্ষার খাতা পুলিশ হেডকোয়াটার বিশেষ কোডিং এর মাধ্যমে নিরিক্ষা করেছে। আর সর্বশেষ ভাইবা গ্রহন শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে।’

পুলিশ সুপার আরও জানান, এই নিয়োগ প্রক্রিয়ায় মোট ২৫০৮ জন আবেদন করেন এদের মধ্য থেকে পিইটি টেস্টে অংশ নেয় ১৫০৬ তা থেকে লিখিত পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ পায় ৫১১ জন, এদের মধ্য থেকে উত্তীর্ন ১৩৮ জনের ভাইবা শেষে চুড়ান্ত ভাবে ৪৩ জন নির্বাচিত হন। এ ছাড়া বিভিন্ন কোটার বিপরিতে আরও ৮ জনকে অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.