পটুয়াখালীতে কিশোরকে গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় ৩ দফায় নির্যাতন আটক-৩

অপরাধ

এস আল-আমিন খাঁন,পটুয়াখালী থেকে :
পটুয়খালীর গলাচিপা উপজেলার বোয়ালিয়া গ্রামে মুন্না (১৬) নামের এক কিশোরকে শিকল দিয়ে গাছে বেঁধে নির্যাতন করে গুম করে ফেলার ঘটনা ঘটেছে।গত ৯’এপ্রিল-২০২২ ইং তারিখ ঘটনাটি ঘটে।

এঘটনায় ওই কিশোরের সৎ মা হাসিনা বেগম বাদী হয়ে গলাচিপা থানায় একটি মামলা দায়ের করলে শুক্রবার (১৩/০৫/২০২২ ইং) তারিখ গতকাল রাতে উপজেলার বোয়ালিয়া এলাকা থেকে তিন জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলো ওই কিশোরের মামী মমতাজ (৪৫), মামাতো বোন তানিয়া (৩০) ও প্রতিবেশী শামিম (৪০), এছাড়া ঘটনার মূলহোতা হজরত আলী এখনও পলাতক রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মুন্নার বাবা ও মা ঢাকায় ছিলেন। গত ৯ এপ্রিল তার মামার বাসা থেকে ৮৫ হাজার টাকা চুরির অপবাদে ওই কিশোরকে ছিকল দিয়ে গাছে বেঁধে তিনদফা মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে হজরত আলী। এসময় আশপাশে দাড়িয়ে থাকা লোকজন বিষয়টি দেখে ভিডিও করেন। কেউই এঘটনার প্রতিবাদ করেনি। এ ঘটনায় একটি ভিডিও গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে নড়েচড়ে বসে প্রশাসন। ঘটনার পর থেকে ওই কিশোর নিখোজ রয়েছে।

এ বিষয়ে গলাচিপা থানার অফিসার ইনচার্জ এম,আর শওকত আনোয়ার ইসলাম জানান, ঘটনার সঙ্গে জড়িতদের মধ্যে তিনজনকে আটক করা হয়েছে এবং বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে একই সঙ্গে ওই কিশোরকে উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published.