Doinik Bangla Khobor

নামাজরত অবস্হায় ইয়েমেনের মসজিদে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় নিহত ১০০ আহত শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক :
ইয়েমেনে মসজিদে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় নিহত একশ ছাড়িয়েছে। আহত হয়েছে বহু লোক। এ হামলার জন্য হুতি বিদ্রো’হীদের দায়ী করা হয়েছে। সরকারি কর্মকর্তাদের বরাত রবিবার এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সামরিক সূত্রের বরাত দিয়ে এএফপি জানায়, রাজধানী সানার প্রায় ১৭০ কিলোমিটার পূর্বে মরিব প্রদেশে সামরিক ক্যাম্পের একটি মসজিদে মাগরিবের নামাজ চলার সময় হুতিরা এ হামলা চালায়।

ইয়েমেনের পররাষ্ট্র মন্ত্রণালয় টুইটার বার্তায় বলেন, আমরা মসজিদে হুতি মিলিশিয়াদের এ সন্ত্রাবসী হামলার কঠোর নিন্দা জানাই।
সেনা মুখপাত্র জানান, নিহতদের মধ্যে সেনা ও বেসামরিক নাগরিক রয়েছে। হুতিদের এ হামলার কঠোর জবাব দেওয়া হবে।

বিশ্বসেরা মুসলিম ব্যক্তিত্ব হলেন এরদোগান

হতাহতদের মরিব নগরী হাসপাতালে পাঠানো হয়েছে। এর আগে সেখানের এক হাসপাতাল সূত্র ৮৩ জনের মৃত্যুর ১৪৮ জন আহত হওয়ার কথা জানিয়েছিল। তবে হুতিরা তাৎক্ষণিকভাবে এ হামলার দায় স্বীকার করেন।

এবিষয়ে মুসলিম নিউজ নাইজিরিয়ার প্রকাশক রাশেদ আবু বকর বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় ও মুসলিম বিশ্বে তিনি যে ক্ষমতা ও প্রভাবের অধিকারী হয়েছেন, তাতে এরদোগানকে এই খেতাবের জন্য পছন্দ করার মধ্যে কোনো বিতর্ক নেই।

মুসলিম বিশ্বের প্রভাবশালী নেতা ও তুরস্কের প্রেসিডন্ট রজব তায়্যিব এরদোগানকে বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব ২০১৯ ঘোষণা করা হয়েছে।
বিশ্বজুড়ে মুসলমানদের অধিকারের পক্ষে দাঁড়ানোয় তাকে এই খেতাব দেয়া দিয়েছে নাইজেরিয়ার একটি ইসলামপন্থী পত্রিকা।

মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ করতে কুয়ালালামপুর সম্মেলনেরও আয়োজন করেছেন এরদোগান। এর আগে ২০১৮ সালেও তাকে বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব ঘোষণা করেছিল পত্রিকাটি।

তিনি আরও বলেন, তুরস্কের প্রেসিডেন্ট সবসময় ভুক্তভোগী লোকজনের পক্ষ দাঁড়ান। সিরিয়া, মিয়ানমারে রোহিঙ্গা নিপীড়ন, কাশ্মীর ও ফিলিস্তিন ইস্যুতে এরদোগানকে সবসময় সরব দেখা গেছে।

এদিকে এবারের বিশ্ব মুসলিম ব্যক্তিত্বের তালিকায় আরও রয়েছেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ, সোমালি বংশোদ্ভূত মার্কিন কংগ্রেসের সদস্য ইলহান ওমর, গাম্বিয়ার প্রেসিডেন্ট আদামা ব্যারো ও তুর্কি বংশোদ্ভূত জার্মান ফুটবল তারকা মেসুত ওজিল।