ঢাকা আশুলিয়ায় ভূল অপারেশনে রোগীর মৃত্যু সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তদন্ত কমিটি গঠন

অপরাধ

বিশেষ প্রতিবেদক :
সাভারের আশুলিয়ায় ভুল অপারেশন করায় রহিমা বেগম (৪৫) নামক এক বৃদ্ধ নারীর মৃত্যু হয়েছে ।

ভুক্তভোগী স্বামী রেজাউল ইসলাম বলেন আশুলিয়ার জামগড়া ৬তলা এলাকায় অবস্থিত দি ল্যাব এইড হাসপাতালে জরায়ু অপারেশন করার পর দীর্ঘদিন মৃত্যুর সাথে পাঞ্জালরে ০১/০৬/২০২২ ইং তারিখ রোজ বুধবার রাত নয়টায় চিকিৎসা দিন অবস্থান মৃত্যু বরণ করেন।

তিনি আরও জানান গত ২৮ এপ্রিল আমার স্ত্রীকে অপারেশন করার জন্য দি ল্যাব এইড হাসপাতালে ভর্তি করি, ওই দিনই আমার স্ত্রীকে অপারেশন করা হয়। কিন্তু অপারেশন করার পর থেকেই আমার স্ত্রীর অবস্থা অবনতির দিকে যেতে থাকে। তাদেরকে জানানো হলে তারা কোন ব্যবস্থায় নেইনি এমনকি তারা বলেওনি যে ভূল অপারেশন করা হয়েছে। আমার স্ত্রীর অবস্থা বেশি খারাপের দিকে গেলে আমি তাকে ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতাল পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাই, পরে তারা দীর্ঘ ১৮ দিন পরে পরীক্ষার মাধ্যমে জানতে পারে আমার স্ত্রীর প্রসাবের নাল কেটে অন্য জায়গায় জয়েন করে দিয়েছে পরবর্তীতে দ্রুত পুনরায় অপারেশন করা হয়। এবং বাসায় এনে চিকিৎসা দেওয়া হয়, বাসায় আনার পর রোগীর অবস্থা আরও বেশি অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হসপিটালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আমি উক্ত হসপিটালের মালিক মুন্টু মিয়া সহ কর্তব্যরত চিকিৎসকের দ্রুত বিচার চাই। এমনকি আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি দৃষ্টি আকর্ষণ করবো এই ভূয়া হাসপাতাল বন্ধ করা হোক।

উল্লেখ্যঃ এই হাসপাতালে এর আগেও এ ধরনের অনেক ঘটনা ঘটেছে, সিজার করতে গিয়ে নবজাতকের মাথা কাটা থেকে শুরু করে একাধিক ভূল অপারেশনের অভিযোগ রয়েছে। ভূক্তভোগীরা সাধারণ গরিব মানুষ হওয়ার কারনে বিভিন্ন প্রভাব বিস্তার করে তাদের তাড়িয়ে দেন হাসপাতালের মালিক মোশারফ হোসেন মন্টু।

এ বিষয়ে দি ল্যাব এইড হাসপাতালের চেয়ারম্যান মোশাররফ হোসেন মন্টুর কাছে জানতে চাইলে তিনি জানান, দেখেন বিষয়টা আসলে ডাক্তারের ভূলের কারনে হয়েছে এতে আমাদের কোন হাত ছিলনা। যেহেতু আমার হাসপাতালের ঘটনা সেহেতু দায়ভার আমাকেই নিতে হবে আমি এই বিষয়টি নিয়ে ক্ষমা প্রার্থী এবং আমি তাদের সাথে বিষয়টি সমাধান করে নিব। পূর্বে এ ধরনের ঘটনা আরও ঘটেছে এমন প্রশ্নের জবাবে তিনি বিষয়টি এরিয়ে যান।

এ ব্যাপারে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ সায়েমুল হুদা জানান, এবিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তদন্ত সাপেক্ষে উক্ত হাসপাতালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.