Doinik Bangla Khobor

ঢাকার আশুলিয়ার তরুন উদীয়মান নেতা রুহুল আমিন মন্ডল মানবতার এক উজ্জল নক্ষত্র

মোঃ শাহ আলম আশুলিয়া থেকে :
দেশে করোনা ভাইরাস সঙ্কট মুহুর্তে আশুলিয়া ইউনিয়ন ৮নং ওয়ার্ডের দুস্থ্য দরিদ্র অসহায় মানুষের খাদ্য সঙ্কট দুরীকরনে খাদ্য সামগ্রী বিতরণ ও জনসচেতনা কর্মকান্ড দিয়ে সবাত্বক সহযোগিতা দিয়েছেন
আশুলিয়ার ইউনিয়ন পাড়াগ্রাম এর ঐত্যিহাসিক মন্ডল পরিবারের কৃতি সন্তান আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ যুব ক্রীড়া সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আওয়ামী লীগের দুঃসময়ের সাহসী সৈনিক জনপ্রিয় ইউপি সদস্য মানবতার কান্ডারি রুহুল আমিন মন্ডল। দুঃসময়ে তিনি জনগনের পাশে থেকে যে ভাবে সেবা ও খাদ্য দিয়ে মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন । তিনি দেশের এই সঙ্কটময় মুহুতে তার এলাকার সকল মানুষকে নিরাপদে রাখতে দিন রাত নিরলস ভাবে কাজ করছেন। ঐ এলাকার সার্বিক সমস্যা দূরীকরণ প্রতিদিন মনিটরিং করে এলাকার যুব সমাজকে সাথে নিয়ে মানুষের সেবা দানের জন্য সমস্যা গুলি চিহিৃত করে সমাধানের জন্য কাজ করেছেন।
করোনা ভাইরাস সংক্রমন হওয়ার পর থেকে তিনি ও তার এলাকার চেয়ারম্যান একাধিকবার দফায় দফায় দুস্থ্য দরিদ্র কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী দিয়ে আসছেন মার্চ ও এপ্রিল মাসে তিনি প্রায় দেড় হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিয়েছেন।এর মধ্যে ছিল ১০ কেজি চাউল, দুই কেজি আলু,পেয়াজ.সোয়াবিন তৈল, ও কাঁচা বাজারসহ ইফতারি সামগ্রী দিয়েছেন।এব্যাপারে তার সাথে কথা বললে তিনি বলেন দেশে মহামারি করোনা ভাইরাসের সঙ্কটময় মুহুর্তে আমার ওয়ার্ডের প্রতিটি মানুষের নিরাপত্তার কথা ভেবে আমরা য্বু সমাজকে সাথে নিয়ে এলাকায় লকডাউন দিয়ে তাদের সামাজিক দুরত্ব বজায়ে রাখতে জনসচেতনা মুলক প্রচারনা করে সেবামুলক কাজ করিতেছি। এসময় প্রায় এক হাজার পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে তাদের খাদ্য পৌছে দিয়েছি। আমাদের খাদ্য সামগ্রী তালিকায় রমজানে ইফতার সামগ্রীসহ সকল প্রকার দ্রব্য ছিল।তিনি বলেন আমার এলাকায় প্রতিটি মানুষ যাতে কষ্ট না পায় সে জন্য আমি তাদের বাড়িতে বাড়িতে গিয়ে খোঁজ খবর নিয়ে খাদ্য পৌছে দিয়েছি।তিনি আরো বলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে যে ৩১ দফা মেনে চলার ঘোষনা দেওয়ার পর আমরা জননেত্রীর কর্মি হিসাবে তার নির্দেশনা বাস্তবায়নের লক্ষে দিনরাত নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।দেশে করোনা ভাইরাস যতো দিন থাকবে আমাদের জনসেবামুলক কর্মকান্ড অব্যাহত থাকবে।
আশুলিয়া ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার উন্নয়নে রেকর্ড সৃষ্টি করেন রুহুল আমিন মন্ডল। তার জনসেবামুলক কর্মকান্ডে মানবিকতার এক উজ্জল নক্ষত্র বলে মনে করছে এলাকাবাসী। এলাকার মানুষের সেবা ও দলের জন্য তিনি নিজস্থ অর্থায়ণে যে ভাবে কাজ করছেন।যার কারন তিনি স্থানীয় আওয়ামী লীগের জন্য এক নিবেদিত প্রাণ। বিগত দিনে দলীয় কর্মকান্ডে তিনি ছিলেন সবার চেয়ে এগিয়ে। যখন যেখানে যাওয়ার ডাক পরেছে সেখানে তিনি বিপুল পরিমান নেতা কর্মিদের সাথে নিয়ে হাজির হয়েছেন।তার কর্মকান্ডে খুশি হয়ে মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি ইতিমধ্যে তাকে স্নেহ ও দলের আস্থাভাজ সক্রিয় কর্মি হিসাবে ঘোষনা দিয়েছেন। মন্ত্রী মহোদয়ের সাথে মেম্বার রুহুল আমিন মন্ডলের অনেক ঘনিষ্টতা বৃদ্ধি পেয়েছে। দলীয় কর্মকান্ডে সাভার উপজেলা আওয়ামী লীগের সকল নেতা কর্মি ব্যাপক প্রশংসা পেয়েছেন তিনি।
। তরুন উদিয়মান গণমানুষের নেতা ৮নং ওয়ার্ডে ইউপি সদস্য নির্র্বাচিত হওয়ার পর থেকে এলাকার দুস্থঃ দরিদ্র অসহায় মানুষের কল্যানে কাজ করে অল্প সময়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। ইতিমধ্যে তিনি আগামী ইউনিয়ন কাউন্সিলে আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসাবে নির্বাচনের ঘোষনা দেওয়ায় এলাকায় ব্যাপক জনসমর্থন দেখা গেছে। তার সেবা মুলক কর্মকান্ডে সাধারন মানুষ সন্তুষ্ট বলে জানাযায়। তার এলাকায় রাস্তাঘাট কালভাট উন্নয়ন ও কাবিখার কর্মকান্ড সৎ ভাবে পরিচালিত হয়েছে।এছাড়া ইউপি থেকে তার ওয়ার্ডে বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ নানা রকম জনকল্যাণের সুবিধার বিষয়ে তিনি নিরলস ভাবে কাজ করেন।তার কাছে কোন রকম স্বজনপ্রীতি নেই।সবাইকে সমান ভাবে মুল্যায়ন করে থাকেন।এলাকার স্কুল, মসজিদ মাদ্রাসা,এতিমখানার উন্নয়নে তিনি অবদান রাখেন।এলাকার সাধারন মানুষের কাছে খোঁজ নিয়ে যানতে পারি তিনি জনস্বার্থে কাজ করেন।তার চিন্তা চেতনায় মানুষের কল্যাণে কাজ করার ব্যাপক উৎসাহ রয়েছে। এলাকার জনস্বার্থে ড্রেনেজ ব্যবস্থা চালু করতে তিনি নিজস্ব অর্থায়ণে কাজ করেছেন। বহু রাস্তা জনগণের প্রয়োজনে নিজের টাকায় উন্নয়ন করেছেন। এছাড়া এলাকার যুব-সমাজকে বিপথ থেকে সরিয়ে আনতে তিনি মাদক নিমুলে ব্যাপক অভিযান পরিচালনা করছেন। এলাকার জনগণকে সাথে নিয়ে মাদক সম্রাট সুলতানের মাদক বানিজ্য বন্ধ করে দেয় এবং সেখান থেকে বিপুল পরিমান চুলা মদ সরঞ্জামাদি উদ্ধার করে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করে।এসময় ইউপি চেয়ারম্যান শাহাব-উদ্দিণ উপস্থিত ছিলেন।রুহুল আমিন মন্ডল, বর্তমান ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিনের আস্থাভাজন। চেয়ারম্যাণের নির্দেশনা ও সহচর হিসাবে কাজ করছেন বলে জানাযায়। এছাড়া বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রানীত হয়ে রাজনীতির সাথে জড়িত রয়েছেন।তিনি সাভার উপজেলা আওয়ামী লীগের ও দলের প্রয়োজনে সব সময় ছুটে যান । তার স্বপ্ন জননেত্রী গণতন্ত্রের মানষ কন্যা বিশ্বনেতা সফল প্রধানমন্ত্রী ডিজিটেল বাংলাদেশের রুপকার শেখ হাসিনার আর্দশ ও স্বপ্ন বাস্তবায়নে কাজ করা। এবং এলাকার মানুষ যেন সুখে ও শান্তিতে থাকে এলাকার সর্বস্তরে উন্নয়ন হয় সেই জন্য তিনি নিরলস ভাবে কাজ করার অঙ্গীকার করেন। এছাড়া বঙ্গ বন্ধুর আর্দশের সৈনিক হিসাবে তিনি ইতিমধ্যে তার এলাকায় আওয়ামী লীগের রাজনীতিকে ব্যাপক শক্তিশালী করার জন্য কাজ করে জনগণের ব্যাপক উৎসাহ উদ্দীপনা পেয়েছেন।সকলের দোয়া ও ভাল বাসা নিয়ে তিনি সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নির্দেশনা মেনে দলের জন্য কাজ করেছেন।যখন যেখানে লোকবলের দরকার হয়েছে আশুলিয়া থেকে নেতা কর্মি নিয়ে সেখানে হাজির হয়েছেন।দেশে করোনা ভাইরাস দেখা দেওয়ার পর খেকে তার এলাকার দলীয় নেতাকর্মিদের সাথে নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধ যুদ্ধে অগ্রনী ভুমিকা রেখে কাজ করে যাচ্ছেন।তার এধরনের মানব সেবায় এলাকায় জনগনের মধ্যে ব্যাপক প্রশংসা পেয়েছে।তারা রুহুল আমিন মন্ডলকে মানবতার এক উজ্জল নক্ষত্র হিসাবে দেখতে চায়।