Doinik Bangla Khobor

ডিএসসিসি কাউন্সিলরের বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি :
ঢাকা মহানগর দক্ষিণ (বংশাল থানাস্থ) ৩৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস আই ফারিয়াদের ওপর হামলাকারী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসির) ৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর আবু সাঈদের বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন স্থানীয় আওয়ামী-যুব-সেচ্ছাসেবক ও ছাত্রলীগের নেতাকর্মীসহ এলাকাবাসী।
গতকাল(৫ জুন) সকাল ১১:৩০ ঘটিকায়, জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে ৩৫নং ওয়ার্ডের সর্বস্তরের এলাকাবাসী মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করে।
সমাবেশে স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি মিল্লাত উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ব্যবস্থাপনা কমিটি, অবিভাবক ও ছাত্র-ছাত্রীরা প্রতিবাদ সভায় অংশ নেন।
এস আই ফারিয়াদ মিল্লাত উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি।
প্রতিবাদ সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, গত ২৪মে মিল্লাত উচ্চ বিদ্যালয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু সাঈদের নেতৃত্বে প্রানঘাতী অতর্কিত হামলায় ফারিয়াদের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়।
সমাবেশে এস আই ফারিয়াদের বড় ভাই হাবিবুল ইসলাম জাহিদ বলেন- এস আই ফারিয়াদ বিদ্যালয়ের কমিটির সভাপতি হিসেবে সুনামের সঙ্গে স্কুল পরিচালনা করে আসছেন।
কিন্তু কাউন্সিলর আবু সাঈদ তার আধিপত্য বিস্তার ও নিজের লোকজনকে স্কুলের পরিচালনা কমিটিতে অন্তর্ভুক্ত করতে উদ্দেশ্যমূলকভাবে তার ওপর হামলা করেছে।
ওই দিন কাউন্সিলর আবু সাঈদের সঙ্গে ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান আশিকসহ আরও ২৫ থেকে ৩০ জন হামলায় অংশ নেন।
ফারিয়াদ পরিবারের সদস্য মামা মনোয়ার হোসেন জয়ফুল বলেন- এ ঘটনার পর থেকে আমরা আমাদের পরিবরার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি। কারণ এর পূর্বেও দেশের বিভিন্ন স্থানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা ও হত্যার ঘটনা ঘটেছে। আমরা ফারিয়াদের উপর হামলার বিষয়ে সঠিক তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ও সুষ্ঠ বিচারের দাবীটি মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ও দলের শীর্ষ নীতিনির্ধারকদের হস্তক্ষেপ কামনা করেছেন। বর্তমানে ফারিয়াদ ডাক্তারের পরামর্শে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।