টাঙ্গাইল ভূঞাপুর ফলদা ইউপি সচিবের বিরুদ্ধে শ্লীলতাহানিসহ বিভিন্ন অভিযোগে মানবন্ধন

অপরাধ

বিশেষ প্রতিবেদক :
টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় এক ইউপি সচিবের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, জন্ম সনদের অতিরিক্ত ফি আদায়, অযথা মানুষকে হয়রানি, নারীর ওপর শ্লীলতাহানীসহ বিভিন্ন অপকর্মের বিচারের দাবিতে মানবন্ধন করেন ইউনিয়নের এলাকাবাসী।
১৩ মে (শুক্রবার) উপজেলা পরিষদ প্রাঙ্গনে ফলদা ইউনিয়নের গ্রামবাসী সম্মিলিতভাবে ফলদা ইউনিয়ন সচিব মোঃ সামাউন কবিরের বিভিন্ন অপকর্মের বিচারের দাবিতে মানবন্ধন করেন। এসময় ইউপি সদস্যসহ এলাকার প্রায় শতাধিক নারী পুরুষ উপস্থিত ছিলেন।তারা দাবি জানান এই ইউপি সচিব তাদেরকে জন্ম সনদসহ যেকোন কাজে তাদের থেকে অতিরিক্ত ফি নেয়া সহ নানা ভাবে হয়রানি করে।
এদিকে ঝনঝনিয়া গ্রামের নূরজাহান বেগম ছেলের জন্ম নিবন্ধের জন্য ৬০০টাকা দিলেও, জন্ম নিবন্ধন না করে দিয়ে ১মাস হয়রানি করে। পরে সে ছেলের জন্ম নিবন্ধন চাইতে গেলে তাকে শ্লীলতাহানি করে।
মাদারিয়া গ্রামের বিপ্লব হোসেনের ছেলে জনিকে ইউপি পরিষদে চাকুরীর কথা বলে মোটা অঙ্কের ঘুষ নেয়ার অভিযোগ করেন। এছাড়াও ফলদা শরিফুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক ও গোপালপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্ত তার নিজের ভাই ও ভাতিজির জন্ম নিবন্ধন করতে গেলে হয়রানির শিকার হন।
এমন একাধিক অভিযোগ তুলে এলাকাবাসী মানববন্ধনে জন্ম নিবন্ধন নিয়ে হয়রানি, চেয়ারম্যানের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপরাধে ক্ষোভ ও সুষ্ঠু বিচার দাবি করেন। এই বিষয়ে একজন ভুক্তভোগী ভূঞাপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। মানববন্ধন শেষে তারা টাঙ্গাইল জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি পেশ করবেন বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published.