Doinik Bangla Khobor

জটিল রোগে আক্রান্ত মাসুদের চিকিৎসা সহায়তায় জেলা (দঃ) আ.লীগের অর্থ সম্পাদক আলি আকবর

বিশেষ প্রতিনিধি :
কুমিল্লা আদর্শ সদর উপজেলার ১নং কালির বাজার ইউনিয়নের বল্লভপুর মধ্যম পাড়া এলাকার দরিদ্র কৃষক আমির হোসেনের ছেলে মোঃ মাসুদ রানা (২৫)। গত ৫বছর ধরেই জটিট কিডনী রোগে আক্রান্ত হয়ে ধুঁকে ধুঁকে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছিলেন। আর্থিক অসচ্ছলতায় অসহায় পরিবার মাসুদের ব্যয়বহুল উন্নত চিকিৎসা চালাতে পারছিলেন না। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি ভিডিও বার্তাটি দেখে সাড়া দেন। ধনুয়াখলা বেগম করফুলের নেছা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট শিল্পপতি ও সিভিক ডেভেলপমেন্ট লিমিটেড এর কর্ণধার, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মানবিক নেতা আলী আকবর।

শত ব্যস্ততা থাকলেও নিজ ইউনিয়ন এলাকার ভিডিও বার্তাটি দেখে ১৬ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় অসুস্থ মাসুদের বাড়িতে এসে হাজির হন। এসময় তার খোঁজ খবর নিয়ে তার চিকিৎসার জন্য নগদ ৫০ হাজার টাকা প্রদান করেন। এ সময় উপস্থীত ছিলেন স্থানীয় সমাজ সেবক জিএম হেলাল এবং সাংবাদিক এইচ এম তামীম আহাম্মেদ।

মাসুদ রানার পরিবারের নিকট থেকে তথ্য নিয়ে জানা যায় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে ভিডিও বার্তা দেয়ার পর থেকে প্রবাস এবং দেশ থেকে এখন পর্যন্ত মোট ৫৫ হাজার টাকা তাদেরকে প্রদান করেছেন অনেকে আরও দিবে বলে আশ্বাসও দিয়েছেন অনেক প্রবাসী। জটিল কিডনি রোগের চিকিৎসা অনেক ব্যায়বহুল। তার চিকিৎসার জন্য আরো প্রায় ৮-১০ লক্ষ টাকার প্রয়োজন। সমাজের বিত্তবান ও ব্যবসায়ী, চাকরিজীবি সহ দেশ বিদেশ থেকে সামান্য সহায়তা করে এগিয়ে এলে এ অর্থ খুব বেশী কিছু নয়।
আমরা যদি আমাদের সামার্থ অনুযায়ী সকলে ক্ষুদ্র ক্ষুদ্র সহায়তা দিয়ে এগিয়ে আসি তবেই সম্ভব মাসুদ রানার উন্নত চিকিৎসা।

কিডনি রোগে আক্রান্ত মাসুদ রানা’র
ফোন ও বিকাশ নাম্বার
01795666485 (পার্সোনাল)