গাজীপুর পূবাইলে এক সপ্তাহের ব্যবধানে একই ওয়ার্ডে তিন বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

অপরাধ

রবিউল আলম,গাজীপুর থেকে :
গাজীপুর মহানগরীর পূবাইল এলাকায় বেড়েছে ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা। পূবাইল মেট্রোপলিটন থানার অধীন একই এলাকায় গত এক সপ্তাহের ব্যবধানে তিনটি ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

সোমবার ভোর ৩টার দিকে পূবাইল ৪২নং ওয়ার্ডের তালটিয়া বানিয়াবাড়ি হারাধন দাসের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়। হারাধনের পরিবারের পাঁচজনকে হাত-পা ও চোখ-মুখ বেঁধে ১০-১৫ জনের সংঘবদ্ধ ডাকাত দল লুটপাট করেছে ৫০ হাজার টাকা ও প্রায় তিন ভরি স্বর্ণালংকার, একটি আইফোনসহ ৫টি মোবাইল সেট ও একটি ল্যাপটপ।

গত মঙ্গলবার রাতে একই এলাকার মাহবুবের বাড়ি থেকে ৯১ হাজার টাকা, দুটি ল্যাপটপ, একটি কম্পিউটার, সাতটি বিদেশি কম্বলসহ মালামাল লুট করে নিয়ে যায় ডাকাত দল। ওই সময় পাশের আরেকটি বাড়ির তালা ভেঙে ডাকাতি করতে গেলে এলাকাবাসীর চিৎকারে ডাকাত দল পালিয়ে যায়।

এর আগের দিন রাত ৩টার দিকে পূবাইল ৪২নং ওয়ার্ডের সুলতান চেয়ারম্যান বাড়ির পাশে মজিবুরের বাসায় দুর্ধর্ষ ডাকাতি হয়। ডাকাতরা মজিবুরের পরিবারের লোকজনকে এক ঘরে বন্দি করে ৬ ভরি স্বর্ণালংকার, ২ লাখ ১৫ হাজার টাকা, ৩টি মোবাইল ফোন, ১টি দামি ক্যামেরা নিয়ে যায়।

ডাকাতির ঘটনায় একটি জিডি, একটি অভিযোগ ও একটি মামলা প্রক্রিয়াধীন বলে জানা গেছে।
এদিকে অব্যাহত ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনায় পূবাইল থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে রোববার ৪১নং ওয়ার্ডের ছিকলিয়া বাদল দাসের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় লুণ্ঠিত মালামালসহ চার ডাকাত গ্রেফতার করেছে।

একই এলাকায় সাত দিনের ব্যবধানে তিনটি দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় পূবাইল মেট্রোপলিটন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান আতিক বলেন, খুব দ্রুত এই চক্রটিকে আইনের আওতায় আনতে পারব বলে আমরা আশাবাদী।

Leave a Reply

Your email address will not be published.